পুলিশের ‘অবৈতনিক ডিএসপি’ হলেন শাহিন আফ্রিদি


sraboni প্রকাশিত: ৯:৪৪ পূর্বাহ্ণ ৫ জুলাই , ২০২২
পুলিশের ‘অবৈতনিক ডিএসপি’ হলেন শাহিন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক: পাকিস্তানসহ পুরো উপমহাদেশের ক্রিকেট ও ক্রিকেটারদের রয়েছে বাড়তি জনপ্রিয়তা। এশিয়ার প্রায় সব ক্রিকেট খেলুড়ে দেশেই ক্রিকেটারদের ধরা হয় দেশের অন্যতম বড় তারকা হিসেবে। সেই তারকাখ্যাতিই এবার কাজে লাগালো পাকিস্তান পুলিশ।

পাকিস্তানের তারকা বাঁহাতি পেসার শাহিন শাহ আফ্রিদিকে খাইবার পাখতুন পুলিশ ডিপার্টমেন্টের শুভেচ্ছাদূত হিসেবে বেছে নেওয়া হয়েছে। এ দায়িত্বে জনগণের সঙ্গে পুলিশের সুসম্পর্ক স্থাপনের পাশাপাশি বিশ্বাস তৈরির কাজ করবেন শাহিন।পাশাপাশি পেশোয়ারে একটি জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে শাহিন আফ্রিদিকে খাইবার পাখতুন পুলিশের সম্মানসূচক ও অবৈতনিক ডেপুটি সুপেরিটেন্ডেন্ট অব পুলিশ (ডিএসপি) হিসেবেও নিয়োগ দেওয়া হয়েছে।

এসময় খাইবার পাখতুন পুলিশের শহীদদের শ্রদ্ধা জানান শাহিন। পাকিস্তানের এ তারকা পেসার জানান, তার বাবা একজন অবসরপ্রাপ্ত খাইবার পাখতুন পুলিশের কর্মকর্তা। এছাড়া তার ভাইও বর্তমানে এই ডিপার্টমেন্টে কর্মরত রয়েছেন।উল্লেখ্য, পাকিস্তানের প্রথম পেস বোলিং সুপারস্টার ফজল মাহমুদ খেলোয়াড়ি জীবনে পেশাগতভাবেই পাকিস্তান পুলিশের একজন ডিএসপি ছিলেন। খেলা ছাড়ার পর তিনি ডিআইজি হিসেবে যোগদান করেন।