প্রথম বাংলাদেশি হিসেবে ৮ হাজার রান তামিমের


resma প্রকাশিত: ৪:২০ অপরাহ্ণ ৫ আগস্ট , ২০২২
প্রথম বাংলাদেশি হিসেবে ৮ হাজার রান তামিমের

ক্রীড়া ডেস্ক: প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্রিকেটে নতুন মাইলফলক স্পর্শ করলেন অধিনায়ক তামিম ইকবাল। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৫৭তম রান নেওয়ার মাধ্যমে ক্যারিয়ারের ৮ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তামিম।

শুক্রবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলতে নেমে রেকর্ডগড়া এই অর্জন গড়েন তামিম।

ইনিংসের ২৪তম ওভারে সিকান্দার রাজাকে চার মেরে এই মাইলফলক স্পর্শ করেন তামিম।

ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রানের মালিক তামিম আজ ৭৯৪৩ রান নিয়ে ব্যাটিং শুরু করেন। সম্প্রতি ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে থাকা এই ব্যাটসম্যান জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে তার ইনিংসের শুরুটা বেশ দেখেশুনে করেন। কোনো ঝুঁনি না নিয়ে বলার মান বিচার করে রান তুলতে থাকেন তিনি। যেখানে ৭টি চারের পর ৭৯ বলে ওয়ানডেতে নিজের ৫৪তম ফিফটির স্বাদ পান তিনি।

ফিফটির পর অবশ্য বিদায় নিতে হয়েছে তামিমকে। সিকান্দার রাজার বলে হুক করতে গিয়ে কাইয়ার হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন বাংলাদেশ অধিনায়ক। এর আগে ৯ চারে ৮৮ বলে ৬২ রান করেন তিনি।

সব মিলিয়ে ওয়ানডেতে এ কীর্তি গড়া ৩৩তম ব্যাটার তিনি। উদ্বোধনী ব্যাটার হিসেবে এই কীর্তিতে নবম তামিম। যেখানে ২২৯ ইনিংস ব্যাট করা তামিমের ১৪টি সেঞ্চুরির সঙ্গে ফিফটি আছে ৫৪টি।