ফিরছেন মুশফিক, বাদ পড়ছেন কে?


rupali প্রকাশিত: ৩:২৪ অপরাহ্ণ ৪ মার্চ , ২০২২
ফিরছেন মুশফিক, বাদ পড়ছেন কে?

ক্রীড়া ডেস্ক: চোট কাটিয়ে আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ফিরছেন মুশফিক উর রহিম। প্রথম ম্যাচের আগে অনুশীলন করতে গিয়ে তিনি আঙ্গুলে চোট পেয়েছিলেন। আজ শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বাংলাদেশ দলের ঐচ্ছিক অনুশীলনে পুরোদমেই ব্যাটিং করেছেন মুশফিক। পরে জানা গেছে, তিনি শনিবার টাইগার একাদশে খেলতে প্রস্তুত।

মুশফিককে নিয়ে বিসিবির ফিজিও বায়েজিদ ইসলাম বলেছেন, ‘২ তারিখে মুশফিকুর রহিমের আঙুলে বল লাগার পর এক্স-রে করানো হয়েছিল। সেখানে চিড় বা এ ধরনের কিছুর অস্তিত্ব দেখা যায়নি। গতকাল তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছিল। দেখা গেছে যে আঙ্গুলের ফোলা আর নেই। আজকে সে ব্যাটিং করল, থ্রো ডাউন খেলল, স্পিনে ব্যাট করল, পেস বোলিংও খেলল। সব মিলিয়ে সে ভালো আছে। দ্বিতীয় ম্যাচে তাকে একাদশে রাখা যায় কি না, সেটা নিয়ে বিবেচনা করা হবে। ‘

মুশফিক কাল একাদশে থাকলে মাহমুদউল্লাহর পর বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ১০০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন। এখন প্রশ্ন হলো, মুশফিক একাদশে ফিরলে একজনকে বাদ পড়তে হবে। কে সেই ক্রিকেটার? প্রথম ম্যাচে লিটন দাস আর আফিফ হোসেন ছাড়া কেউ ভালো করেননি। সবচয়ে বেশি সমালোচিত হয়েছেন বারবার সুযোগ পাওয়া নাঈম শেখ। ৫ বলে ২ করে তার জায়গা নড়বড়ে হয়ে গেছে। দুই অভিষিক্ত মুনিম শাহরিয়ার (১৭) এবং ইয়াসির আলীও (৮) ভালো করতে পারেননি। তবে এই দুজনের চেয়ে লিটনকে ওপেনিংয়ে এনে নাঈমকে বাদ দেওয়ার সম্ভাবনাই বেশি।