ফ্রাঙ্কফুর্টকে হারিয়ে নয় পয়েন্টে এগিয়ে বায়ার্ন মিউনিখ


meherin প্রকাশিত: ৮:৩১ পূর্বাহ্ণ ২৭ ফেব্রুয়ারি , ২০২২
ফ্রাঙ্কফুর্টকে হারিয়ে নয় পয়েন্টে এগিয়ে বায়ার্ন মিউনিখ

ক্রাড়ী ডেস্ক : জার্মান বুন্দেসলিগায় টানা দ্বিতীয় জয়ের দেখা পেল বায়ার্ন মিউনিখ। শনিবার রাতে ফ্রাঙ্কফুর্টের ঘরের মাঠে ১-০ গোলের জয় তুলে নেয় জার্মান চ্যাম্পিয়নরা। ম্যাচের একমাত্র গোলটি করেছেন লিরয় সানে। ২৪ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল বায়ার্ন মিউনিখ।দ্বিতীয় স্থানে থাকা বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে বায়ার্নের পয়েন্ট ব্যবধান দাঁড়াল নয়ে। যদিও ডর্টমুন্ড এক ম্যাচ কম খেলেছে। ২৪ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে দশম স্থানে ফ্রাঙ্কফুর্ট।
৩-৪-২-১ ফর্মেশনে শুরু করা বায়ার্ন প্রথমার্ধে একাধিক সুযোগ বানিয়েও কাজে লাগাতে পারেনি। বল দখল, আক্রমণের সংখ্যাতেও এগিয়ে ছিল বাভারিয়ানরা। ৩-৪-২-১ ফর্মেশনে খেলা ফ্রাঙ্কফুর্টও পেয়েছিল গোলের সুযোগ কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় পারেনি এগিয়ে যেতে। দ্বিতীয়ার্ধে ম্যাচের ব্যবধান গড়ে দেন বদলি নামা লিরয় সানে। ৬৮ ভাগ বলের দখল ছিল বায়ার্ন মিউনিখের পায়ে। প্রতিপক্ষের পোস্টে ২১টি শট নিয়ে লক্ষ্যে রাখে নয়টি। ৩২ ভাগ বল দখলের পাশাপাশি মাত্রটি ছয়টি শট নেয় ফ্রাঙ্কফুর্ট, যার লক্ষ্যে ছিল মোটে একটি।

সপ্তম মিনিটেই গোলের সুযোগ নষ্ট করেন স্বাগতিক দলের ফরোয়ার্ড কস্টিক। বক্সের সামনে থেকে নেওয়া তার শট জাল খুঁজে পায়নি। ২৫ মিনিটে কুমানের নিচু করে নেওয়া গতির শট দারুন ভাবে রুখে দেন ফ্রাঙ্কফুর্ট গোলরক্ষক কেভিন ট্রাপ। ৪০ মিনিটে আবারো ট্রাপের বাধা পার হতে পারেনি বায়ার্ন, কিমিচের বুলেট গতির ভলি ফিরিয়ে দেন এই গোলরক্ষক। অবশেষে ৭১ মিনিটে লির‍য় সানের গোলে এগিয়ে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। বদলি নামার তিন মিনিটের মধ্যেই গোল করেন এই জার্মান ফুটবলার। বাকি সময়ে ম্যাচে ফিরতে পারেনি স্বাগতিকরা। স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে বায়ার্ন মিউনিখ।