বইমেলায় অভিনেত্রীকে জরিমানা, ভিডিও সরাতে হাইকোর্টে রিট


rupali প্রকাশিত: ১:২৪ অপরাহ্ণ ২৭ ফেব্রুয়ারি , ২০২২
বইমেলায় অভিনেত্রীকে জরিমানা, ভিডিও সরাতে হাইকোর্টে রিট

নিজস্ব প্রতিবেদক: অমর একুশে বইমেলায় মডেল-অভিনেত্রী নাজিফা তুষিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করার ঘটনা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। রিটে ওই ঘটনার ধারণ করা ভিডিও সরানোর নির্দেশনা চাওয়া হয়েছে।

রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় অ্যাডভোকেট বদরুদ্দোজা বাবু রিট আবেদনটি করেন। বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ রিটের ওপর শুনানি হতে পারে।

প্রসঙ্গত, গত ১৯ মার্চ বইমেলায় একটি বইয়ের মোড়ক উন্মোচনের আয়োজনে অতিথি হিসেবে যোগ দিতে মেলায় গিয়েছিলেন তুষি। মাস্ক ব্যাগে রেখে ঘোরাঘুরির সময় ভ্রাম্যমাণ আদালতের নজরে পড়েন তিনি। মাস্ক না পরায় তুষিকে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ২০০ টাকা অর্থদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মনীষা রানী।

আর এ বিষয় নিয়ে ম্যাজিস্ট্রেটের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন তুষি। এই ঘটনার ভিডিও ধারণ করেন অনেকে। ফেসবুকে ভিডিওটি ভাইরাল হলে সমালোচনার ঝড়ে পড়েন নাজিফা তুষি। অপরাধ করেও কেন নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে তর্কে লিপ্ত হলেন তা নিয়ে নানা কটাক্ষের স্বীকার হন এ অভিনেত্রী।

পরে অবশ্য বিষয়টির জন্য দুঃখও প্রকাশ করেন এ অভিনেত্রী। ঘটনার ভিডিও ধারণ করতে থাকায় মেজাজ হারিয়ে তিনি তর্কে জড়িয়েছিলেন সে সময়।