বরগুনায় এইচপি’র উদ্যোগে উদ্যোক্তাদের সাথে আশা’র সংযোগ সভা


sujon প্রকাশিত: ২:৩৫ অপরাহ্ণ ২৩ ফেব্রুয়ারি , ২০২২
বরগুনায় এইচপি’র উদ্যোগে উদ্যোক্তাদের সাথে আশা’র সংযোগ সভা

এম আর অভি, বরগুনা প্রতিনিধি : বরগুনায় হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি) এর উদ্যোগে ওয়াশ উদ্যোক্তাদের সাথে আশা’র সংযোগ স্থাপন সভা অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার (২৩ ফ্রেরুয়ারী) বিকাল সাড়ে ৩ টায় আশা’র জেলা অফিস হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আশা’র বরিশাল বিভাগীয় সিনিয়র এডিশনাল ডিভিশনাল ম্যানেজার মো ইব্রাহীম খান, বরগুনা আশা,র জেলা ব্যবস্থাপক মো. মোশাররফ হোসেন, সাংবাদিক মাহবুবুর রহমান অভি, আশা,র বরগুনা সদর অঞ্চলের আরএম মো. হুমায়ুন কবির, অডিট অফিসার কাজী মো. মোতাসিম বিল্লাহ, আশা’র জেলা শাখা ব্যবস্থাপক মো আলমগীর হোসেন, শাখা ব্যবস্থাপক বিএম মো. আলমগীর হোসেন, বশির আহম্মেদ, লোন অফিসার মুজিবুল হক, হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি) এর ট্রেনিং অফিসার অফিসার মো. শরিফুল ইসলাম খান, (এইচপি)’র মার্কেট ডেভলপমেন্ট অফিসার মো.নান্নু মিয়া প্রমূখ।

 

তাপমাত্রা পরিমাপ করে করেনার টিকা দ্বিতীয় ডোজ গ্রহণকারী সভায় অংশগ্রহণ করে এবং টিকা গ্রহণে উৎসাহ প্রদান করে সামাজিক দূরত্ব বজায় রেখে সভায় গৃহ-পর্যায়ে স্যানিটেশন লোন বাড়ানোর পরিকল্পনা, উদ্যোক্তা লোন বাড়ানো ও সহজ শর্তে লোন পাওয়ার বিষয়ে ব্যাপক আলোচনা করা হয়।

 

এ সময় ওয়াশ উদ্যোক্তাদের সাথে আশা’র সংযোগ স্থাপন সভায় (এইচপি)’র ওয়াশ কনজুমার গ্রুপ প্রতিনিধি, উদ্যোক্তা, আশা’র জেলা অফিসের ম্যানেজারসহ ৪০ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

 

সভায় ওয়াশ উদ্যোক্তারা যাতে তাদের ব্যবসা পরিচালনার ক্ষেত্রে আশার নিয়ম অনুসারে সহজ শর্তে লোন গ্রহন করতে পারে সে বিষয়ে উম্মুক্ত আলোচনা করা হয়। এছাড়াও উদ্যোক্তাদের জন্য আশা’র মাধ্যমে ১২ ধরনের লোনের ব্যবস্থা আছে সে বিষয়ে ব্যাপক ধারনা দেয়া হয়।

 

উল্লেখ্য, এইচ পি আশা নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সং¯হা সীমাভীর অর্থায়নে বরগুনা পৌরসভায় ওয়াশ বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। যা ওয়াশ উদ্যোক্তাদের ব্যবসায়িক পরিধির সফলতা বৃদ্ধি করবে এবং বাংলাদেশ সরকারের স্থায়ীত¦শীল উন্নয়ন অভিষ্ঠ-২০৩০ অর্জনে অবদান রাখবে।