বর্তমান প্রেক্ষাপটে বিএনপির ব্যর্থতা রয়েছে: হাফিজ


yousuf প্রকাশিত: ৩:৫২ অপরাহ্ণ ২৬ ফেব্রুয়ারি , ২০২২
বর্তমান প্রেক্ষাপটে বিএনপির ব্যর্থতা রয়েছে: হাফিজ

নিজস্ব প্রতিবেদক : দেশের বর্তমান প্রেক্ষাপটে বিএনপির ব্যর্থতা রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, কেন বিএনপি ব্যর্থ হয়েছে তা অনুসন্ধান করা দরকার। তবে এতে জনগণেরও অনেক দায়িত্ব রয়েছে। গণতন্ত্র প্রতিষ্ঠায় আবার আমাদের রাজপথে নামতে হবে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত পিলখানা ট্র্যাজেডিতে নিহতদের মাগফেরাত কামনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

মেজর (অব.) হাফিজ বলেন, ‘বিডিআর হত্যাকাণ্ডে প্রতিবেশী একটি রাষ্ট্রের বিশেষ ব্যক্তি আন্তর্জাতিক মহল এবং দেশের বিশেষ একটি রাজনৈতিক দল জড়িত রয়েছে। এই হত্যাকাণ্ডের নায়করা হত্যাকাণ্ডের আগে পরিকল্পনাকারীদের সঙ্গে তাদের বাড়িতে গিয়ে সভা করেছে। পরদিন আবার তাদেরকেই পাঠানো হয়েছে বিদ্রোহ দমাতে। এটি বাংলাদেশের ইতিহাসে নৃশংস ঘটনা।’

তিনি বলেন, ‘যেসব সেনাসদস্যের হত্যা করা হয়েছে, তারা অত্যন্ত বীরত্বের সঙ্গে প্রতিবেশী রাষ্ট্রের বর্ডারে দায়িত্ব পালন করেছেন। আপনারা জানেন বড়াইগ্রামসহ বিভিন্ন এলাকায় জনগণের জানমাল রক্ষাসহ বীরত্বের সঙ্গে ভূমিকা পালন করেছেন। তাদের (সীমান্তে) অত্যাচার-অবিচারের উপযুক্ত জবাব দিয়েছেন আমাদের এই বিডিআর (বর্তমান বিজিবি) বাহিনী।

এজন্যই এই হত্যাকাণ্ড চালানো হয়েছে। এর মূল উদ্দেশ্য হচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীকে ধ্বংস করে দেওয়া। তাদের মনোবল ভেঙে দেওয়া। এর সঙ্গে বাংলাদেশের একটি রাজনৈতিক দলের অনেক রাজনৈতিক নেতা জড়িত ছিলেন।’

এই বিএনপি নেতা বলেন, ‘একটি দেশের নাগরিকরা প্রতিবেশী রাষ্ট্রের স্বার্থসিদ্ধির জন্য নিজের দেশের সেনাবাহিনীকে ধ্বংস করে দেবেন, এটি কল্পনাবহির্ভূত ছিল। এর মূল লক্ষ্য ছিল বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্র করা।’

এসময় বিএনপি ক্ষমতায় এলে পিলখানা হত্যাকাণ্ডের বিচার হবে বলেও মন্তব্য করেন তিনি।

সভায় আরও উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ও জাতীয় পার্টির (কাজী জাফর) সভাপতি মোস্তফা জামাল হায়দার, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানসহ লেবার পার্টির অন্যান্য নেতারা।