বহিষ্কৃত ওয়ার্ড আ’লীগ নেতার সংবাদ সম্মেলন


resma প্রকাশিত: ৮:৩৮ পূর্বাহ্ণ ২৩ ফেব্রুয়ারি , ২০২২
বহিষ্কৃত ওয়ার্ড আ’লীগ নেতার সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক : ঢাকার সাভার উপজেলার আশুলিয়া থানার পাথালিয়া ইউনিয়নের ওয়ার্ড কমিটিতে বহিরাগত ও বিএনপি-জামায়াতের লোকদের পদ দেওয়ার প্রতিবাদ করায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিকে বহিষ্কারের অভিযোগ উঠেছে।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বহিষ্কারের শিকার হওয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফয়জল হক।

লিখিত বক্তব্যে তিনি বলেন, সাভারের আশুলিয়া থানার পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের স্থানীয় নেতারা সাংগঠনিক নিয়ম-নীতি উপেক্ষা করে বিভিন্ন ওয়ার্ডের কমিটি গঠন করেছেন। থানা আওয়ামী লীগের আহ্বায়ক ফারুক হাসান তুহিন এ কমিটি গঠন করেন।

দীর্ঘ ৫০ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত উল্লেখ করে তিনি আরও বলেন, অন্য ইউনিয়ন থেকে ভাড়া করা লোক দিয়ে আমাদের ওয়ার্ডে জনসমর্থন দেখিয়ে কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে বহিরাগত ও বিএনপি-জামায়াতের লোকদের পদ দেওয়া হয়েছে। কারও কোনো মতামত ছাড়াই কমিটি গঠন হয়। তাই আমি সভাপতি হিসেবে তাদের সমস্ত অগঠনতান্ত্রিক কর্মকাণ্ড প্রত্যাখ্যান করে এ অনিয়মের প্রতিবাদে গত ১৭ ফেব্রুয়ারি সংবাদ সম্মেলন করি।

১৯ ফেব্রুয়ারি তাদের মনগড়া অন্য একটি ওয়ার্ড কমিটি গঠনের সময় আমাকে সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। সেই সঙ্গে তারা আমার ৫০ বছরের রাজনৈতিক জীবনের অবসান ঘটায়। মঞ্চে আমার ও পরিবারের নামে নানারকম আপত্তিকর ভাষায় বক্তব্য রাখা হয়।

তিনি আরও বলেন, আমি ২০ বছর ধরে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে দায়িত্ব পালন করে আসছি। আমাকে পদ থেকে প্রত্যাহার করার বিষয়ে কোনো ধরনের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়নি, যা দলের গঠনতন্ত্রের সম্পূর্ণ পরিপন্থি। তাই এ বিষয়ে আমি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

সংবাদ সম্মেলনে পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।