বানিয়াচংয়ে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড হস্তান্তর


sraboni প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ ৪ আগস্ট , ২০২২
বানিয়াচংয়ে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড হস্তান্তর

জুয়েল রহমান বানিয়াচং হবিগঞ্জ প্রতিনিধি: বানিয়াচংয়ে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্টআইডিকার্ডহস্তান্তরকরাহয়েছে(৩আগষ্ট)বুধবার সকাল১১ টায় উপজেলা পরিষদের মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসরকারি সদস্যদের বিল ও বেসরকারি সদস্যদের প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এডঃ আব্দুল মজিদ খান।সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান ঊর্মি’র সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ আব্দুল মজিদ খান বলেন,একাত্তরের দীর্ঘ ন’মাস মুক্তিযোদ্বাদের আত্মত্যাগ ও রক্তের বিনিময়ে আমরা আজ স্বাধীন দেশের নাগরিক। দেশ স্বাধীন হওয়ার ক্ষেত্রে মুক্তিযোদ্ধাদের অবদান অনস্বীকার্য। যারা মুক্তিযুদ্বে অংশগ্রহণ করে আমাদের লাল সবুজের পতাকা এনে দিয়েছেন তাঁদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি। এবং যাঁরা শহিদ হয়েছেন তাঁদের আত্নার মাগফিরাত কামনা করি।

এসময় উপজেলার তালিকাভূক্ত১৯০জনমুক্তিযোদ্ধাদের মধ্যে জীবিত ১০২ জনের মধ্যে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড প্রদান করা হয়।বাকি মৃত ৮৮ মুক্তিযোদ্ধাদের সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড পরবর্তীতে মুক্তিযোদ্ধাদের পরিবারের নিকট পৌঁছে দেওয়া হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাষ্টার, বানিয়াচং উপজেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক,মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ,সাংবাদিক আলমগীর রেজা,সাংবাদিক হৃদয় খান প্রমুখ।