বিএনপির ওপরই নিষেধাজ্ঞা আসা উচিত : কাদের


resma প্রকাশিত: ৪:২১ অপরাহ্ণ ১৯ জানুয়ারি , ২০২৩
বিএনপির ওপরই নিষেধাজ্ঞা আসা উচিত : কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগকে নয়, মিথ্যাচার ও ষড়যন্ত্রের জন্য বিএনপির ওপরই নিষেধাজ্ঞা আসা উচিত বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকালে রাজধানীর সেতু ভবনে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বোর্ডের সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

নতুন করে গণতন্ত্র উদ্ধারের প্রয়োজন নেই মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির নিজেদের দলেই গণতন্ত্র নেই, দেশে কী গণতন্ত্র আনবে? আজিজ মার্কা কমিশন, মাগুরা, ১৫ ফেব্রুয়ারি ও ঢাকা-১০ আসনের নির্বাচন, ২০০৬ সালে ১ কোটি ভুয়া ভোটার দেখলেই বোঝা যায় তারা গণতন্ত্র মানে না, হত্যা করে।

গণতন্ত্র শেখ হাসিনার নেতৃত্বে অনেক আগেই শৃঙ্খলমুক্ত হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপির সঙ্গে আওয়ামী লীগ পাল্টাপাল্টি কর্মসূচি দেয় না জানিয়ে কাদের বলেন, আওয়ামী লীগ অবিরাম কর্মসূচিতে আছে। বিএনপির সঙ্গে সংঘাতে কোনো ইচ্ছা নেই আওয়ামী লীগের।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি কর্মসূচির সময় আগুন সন্ত্রাস, পুলিশের ওপরে হামলা, বাস পোড়ানো ও নাশকতা করে। যেহেতু ক্ষমতায় আছি, জনগণের জানমাল রক্ষা করা আমাদের ওয়াদা, দায়িত্ব ও কর্তব্য।

তিনি বলেন, জঙ্গিবাদ আপাত দৃষ্টিতে নিষ্ক্রীয় মনে হলেও বিএনপি তলে তলে সক্রিয়। গোয়েন্দাদের কাছে তথ্য আছে, তারা বড় ধরনের হামলা ও নাশকতার প্রস্তুতি নিচ্ছে। জানমাল রক্ষায় আওয়ামী লীগ রাজপথে আছে, থাকবে এবং নির্বাচন পর্যন্ত গণসংযোগ ও শান্তি সমাবেশ করবে।

এ দিন অনুষ্ঠিত সভায় পদ্মা সেতুসহ সব সেতুতে রাষ্ট্রপতিকে টোল অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।