বিএনপি আন্দোলন জমাতে লাশ ফেলতে চায় : কাদের


resma প্রকাশিত: ৪:০৫ অপরাহ্ণ ২২ অক্টোবর , ২০২২
বিএনপি আন্দোলন জমাতে লাশ ফেলতে চায় : কাদের

নিজস্ব প্রতিবেদক: বিএনপি আন্দোলন জমাতে উসকানি দিয়ে লাশ ফেলতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, এমন কিছু হলে সরকার দায়ী থাকবে না।

শনিবার (২২ অক্টোবর) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ভয় দেখানোর চেষ্টা করছে। কিন্তু আমরা কাউকে ভয় পাই না। হুমকি-ধমকি দিয়ে কোনো লাভ নেই।

তিনি বলেন, বিএনপি আবারও ২০১৩-১৪ সালের মতো সহিংসতা করতে চাইলে সমুচিত জবাব দেয়া হবে। তাদের উদ্দেশ্য সফল হতে দেয়া হবে না।

সড়ক দুর্ঘটনা ও যানজটের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, আইন করেছি ৩ চাকার গাড়ি মহাসড়কে চলতে পারবে না। কিন্তু কে শোনে কার কথা। যখন যেই পথে যাই, শুনি সব পরিষ্কার। কিন্তু আমি রাস্তা অতিক্রম করার পর আবার সেই পুরনো চিত্র। খবর নিয়ে জানতে পারি, অমুক জনপ্রতিনিধি গাড়ি চলতে দিয়েছেন। কেনো চলবে? নিশ্চয়ই উনার কোনো স্বার্থ আছে। আমি বুকে হাত দিয়ে বলতে পারি, ৫ বছর ছিলাম প্রতিমন্ত্রী, এবার ১১ বছর হয়ে গেল পূর্ণমন্ত্রী। কখনোও কারও কাছ থেকে কোনো কমিশন নেইনি।

ওবায়দুল কাদের বলেন, আগের চেয়ে দুর্ঘটনা কমলেও মৃত্যুর হার বাড়ছে। এটাই হলো বাস্তবতা। আজ সারা বাংলাদেশে, এতো আন্ডার পাস, ওভার পাস, মেট্রোরেল, পদ্মা সেতু, টানেল সবই হচ্ছে। কিন্তু শৃঙ্খলা না থাকলে সাফল্য ম্লান হয়ে যাবে।