বিশ্বকাপে ভারতের হয়ে নতুন ভূমিকায় কোহলি!


resma প্রকাশিত: ৩:৫০ অপরাহ্ণ ২০ সেপ্টেম্বর , ২০২২
বিশ্বকাপে ভারতের হয়ে নতুন ভূমিকায় কোহলি!

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপে ভারতের হয়ে তৃতীয় ওপেনারের ভূমিকা পালনের পাশাপাশি ষষ্ঠ বোলার হিসেবেও দেখে যেতে পারে বিরাট কোহলিকে। মোহালির নেটে সেই আভাস পাওয়া গিয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে খেলতে নামার আগে বেশ কিছুক্ষণ বল করতে দেখা গেছে কোহলিকে।

সোমবার ভারতের অনুশীলনে দেখা যায়, ব্যাট করতে নামার আগে প্রায় ৩০ মিনিট ধরে বল করেন কোহলি। বেশ গুরুত্ব দিয়ে কোহলির বোলিং তদারক করতে দেখা যায় রাহুল দ্রাবিড়কে। বাকি সতীর্থরাও নেটের পাশে দাঁড়িয়ে কোহলির বল করা দেখছিলেন। নিছক শরীর গরম করার জন্য নয়, বেশ গুরুত্ব দিয়ে বলে করেন কোহলি। কয়েকটি বল খেলতে সমস্যা হয় অক্ষর পটেলের। সেটা দেখেই মনে করা হচ্ছে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ষষ্ঠ বোলার হিসেবে কোহলিকে দেখা যেতে পারে।

এশিয়া কাপে হংকংয়ের বিরুদ্ধে এক ওভার বল করেছিলেন কোহলি। ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে নিয়মিত বল করতেন তিনি। জাতীয় দলে পা রাখার পরেও মাঝেমধ্যে তাকে দিয়ে বল করাতেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু গত কয়েক বছরে সে রকম বল হাতে দেখা যায়নি তাকে। সেই ভূমিকাতেও নিজেকে তৈরি রাখতে চাইছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে ভারত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেললেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি ও এক দিনের সিরিজ খেলবে ভারত। এই দু’টি সিরিজকে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে দেখছেন রোহিত শর্মারা।