বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হলেন বিবি রাসেল ও তারিক আনাম খান


rupali প্রকাশিত: ২:৫৮ অপরাহ্ণ ৪ মার্চ , ২০২২
বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হলেন বিবি রাসেল ও তারিক আনাম খান

বিনোদন ডেস্ক: এবার শিক্ষকতা পেশায় যোগদান করলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফ্যাশন আইকন বিবি রাসেল এবং গুণী অভিনেতা তারিক আনাম খান। রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের ফ্যাশন ডিজাইন বিভাগে বিবি রাসেল ও নাট্যকলা বিভাগে শিক্ষক হিসেবে যোগ দিয়েছেন তারিক আনাম খান। বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে।

এ প্রসঙ্গে বিবি রাসেল বলেন, ফ্যাশনের সঠিক ও বাস্তবভিত্তিক জ্ঞান ও শিক্ষা এখন সময়ের দাবি। এই বিশ্ববিদ্যালয়ের ফ্যাশন ডিজাইন বিভাগের কোর্সগুলো এমনভাবে সাজানো হবে যেন শিক্ষার্থীরা অর্জিত জ্ঞান বাস্তব জীবনে কাজে লাগাতে পারে এবং বিশ্ব দরবারে বাংলাদেশেকে তুলে ধরতে পারে। সৃজনশীল এই বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় পাশে থাকতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।

আনাম খান জানান, সৃজনশীলতাই সভ্যতাকে বাঁচিয়ে রাখে। যারা নাট্যকলার চর্চা করি তারা ভীষণ রকমের সৃজনশীলতার মধ্য দিয়ে যাই। আমার খুব সৌভাগ্য সৃজনশীল এই বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সম্পৃক্ত হতে পেরেছি। বাংলাদেশের নাট্যচর্চা সমগ্র বিশ্বে ছড়িয়ে পড়ুক, নতুনভাবে বিকশিত হোক সেটাই চাইব।

রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে যুক্ত আছেন দেশবরেণ্য সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, প্রখ্যাত নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, অভিনেত্রী শম্পা রেজা, নন্দিত নৃত্যশিল্পী লায়লা হাসান, শিবলী মোহাম্মদ, শামীম আরা নীপা প্রমুখ।

এই বিশ্ববিদ্যালয়ের বর্তমানে সংগীত, নাট্যকলা, নৃত্যকলা, ফ্যাশন ডিজাইন ও বিবিএ নিয়ে শিক্ষা কার্যক্রম চলছে।