বিসমাহর শিশু কন্যাকে ‘না’ করে দিলো কমনওয়েলথ গেমস


resma প্রকাশিত: ১০:৩৭ পূর্বাহ্ণ ১৩ মে , ২০২২
বিসমাহর শিশু কন্যাকে ‘না’ করে দিলো কমনওয়েলথ গেমস

স্পোর্টস ডেস্ক: মাঠে ব্যাটিং করছেন মা বিসমাহ মারুফ, ডাগআউটে অপলক দৃষ্টিতে দেখছে শিশু কন্যা ফাতিমা- গত কয়েক মাসে বিশ্ব নারী ক্রিকেটে বেশ কয়েকবার দেখা গেছে এমন ঘটনা। সবশেষ নারী ওয়ানডে বিশ্বকাপ ও চলতি ফেয়ারব্রেক টুর্নামেন্টে এটি রীতিমতো আইকনিক দৃশ্যেই পরিণত হয়েছিল।

কিন্তু আসন্ন কমনওয়েলথ গেমসে দেখা যাবে না এমন কিছু। আগামী ২৫ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত বার্মিংহামে হতে যাওয়া কমনওয়েলথ গেমসের অ্যাক্রিডিটেশন কার্ড (অনুমতিপত্র) দেওয়া হচ্ছে না পাকিস্তান নারী ক্রিকেট দলের অধিনায়ক বিসমাহর মেয়ে ফাতিমাকে।

যে কারণে কমনওয়েলথ গেমসে অংশগ্রহণ নিয়ে দ্বিতীয়বার ভাবতে শুরু করেছিলেন বিসমাহ। তবে ক্রিকইনফোর প্রতিবেদনে জানা গেছে, শেষ পর্যন্ত মেয়েকে নিয়েই ইংল্যান্ডে যাবেন পাকিস্তানি অধিনায়ক। তবে ফাতিমা থাকবে গেমস ভিলেজের বাইরের হোটেলে, তার নানির সঙ্গে।

জানা গেছে, বিসমাহর মা-কন্যার জন্য গেমস ভিলেজের দুইটি বাড়তি অ্যাক্রিডিটেশন চেয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। গেমস কর্তৃপক্ষ জানিয়েছে, পাকিস্তানের ২২ জনের বহর থেকে যেকোনো দুজনকে বাদ দিতে হবে। কিন্তু পিসিবির পক্ষে সেটি সম্ভব ছিল না বিধায় অ্যাক্রিডিটেশন পাননি বিসমাহর মা ও কন্যা।