বিহারে হঠাৎ বিস্ফোরণ, নিহত ৯


resma প্রকাশিত: ১২:৪০ অপরাহ্ণ ৪ মার্চ , ২০২২
বিহারে হঠাৎ বিস্ফোরণ, নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের বিহারের তাতারপুর এলাকার কাজভালিচকের একটি বাড়ির ভিতরে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার গভীর রাতে ওই বাড়িতে বোমা বিস্ফোরণ হয়। এতে শিশুসহ ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।বিস্ফোরণের খবরে পুরো এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শক্তিশালী এই বিস্ফোরণে প্রায় দুই কিলোমিটার পর্যন্ত এলাকা কেঁপে ওঠে। বিস্ফোরণের প্রতিধ্বনি শোনা যায় চার কিলোমিটার এলাকা পর্যন্ত। ঘটনার পরে স্থানীয় লোকজন ধ্বংসস্তূপ থেকে অনেককে উদ্ধার করে। কয়েক ঘণ্টার পরিশ্রমে জেসিবির সাহায্যে ধ্বংসাবশেষ সরিয়ে নেয় পুলিশ।

প্রত্যক্ষদর্শীদের মতে, বিস্ফোরণটি এতটাই শক্তিশালী ছিল যে, বাড়িটি পুরোপুরি ভেঙে পড়ে এবং মাটিতে মিশে যায়। ঘটনাস্থল থেকে ২শ’ থেকে ৩শ’ মিটার দূরে ভাঙা বাড়ির ধ্বংসাবশেষ ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা গেছে। ধ্বংস হয়ে গেছে আশেপাশের তিনটি বাড়িও। ব্যাপক ক্ষতি হয়েছে অনেক বাড়ির দেয়ালেরও। ঘুমিয়ে থাকা পাশের বাড়ির লোকজনও গুরুতর আহত হয়।

ভাগলপুরের ডিএম সুব্রত কুমার সেন বলেন, বিস্ফোরণ হওয়া বাড়িটিতে আতশবাজি তৈরি করা হত। বিস্ফোরণের আসল কারণ কী সেটা তদন্তের পর জানা যাবে।

কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, আতশবাজি তৈরির আড়ালে ওই বাড়িতে বোমা তৈরি করা হত। তিনি বলেন, বোমা বিস্ফোরণে ৯ জনের মৃত্যু হয়েছে। উদ্ধার কাজ চলছে। আরও অনেক মানুষের চাপা পড়ে থাকার সম্ভাবনা রয়েছে।

সূত্র : জি নিউজ