বিয়ের খবরে বিব্রত রশিদ খান


resma প্রকাশিত: ১:১২ অপরাহ্ণ ৬ মার্চ , ২০২২
বিয়ের খবরে বিব্রত রশিদ খান

ক্রীড়া ডেস্ক: আফগানিস্তানকে বিশ্বকাপ না জিতিয়ে বিয়ে করবেন না রশিদ খান! এমন খবরে ছেয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যম। অনেকেই বিদ্রুপ করে বলেন, তবে কি শেষপর্যন্ত বিয়ে না করেই জীবন পার করতে হবে রশিদকে?

দীর্ঘদিন পর বাংলাদেশ সফরে আসে আফগানিস্তান জাতীয় ক্রিকেট দল। ৩ ম্যাচ ওয়ানডের সঙ্গে ২ ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতে। সফর শেষে প্রক্কালে পাওয়া গেল রশিদ খানকে। সংবাদমাধ্যমের কৌতূহলী প্রশ্ন রশিদের দিকে, আসলেই কি দেশকে বিশ্বকাপ না জিতিয়ে বিয়ে করবেন না রশিদ?

এমন প্রশ্ন শুনে কিছুক্ষণ হাসলেন রশিদ। জানালেন, তার কাছেও সমর্থকরা বিষয়টি সম্পর্ক জানতে চান। বিব্রত হন এই লেগ স্পিনার। কবে, কোথায় এ কথা বলেছেন জানা নেই তার। তবে এটা বলেছেন যে, আগামী ২ বছর যেহেতু টানা দুই বিশ্বকাপ, এমন সময় বিয়ের ভাবনা নেই তার।

মিরপুরে রশিদ বলছিলেন, ‘আমি এটা অনেকবারই শুনেছি, আমি নাকি বিশ্বকাপ জয়ের পর বিয়ে করব। জানি না কোথায় এটা বলেছি। আমার কাছে এটার কোনো ভয়েস ক্লিপ নেই, তবে এ নিয়ে সমর্থকদের অনেক বার্তা পাই এটা সত্যি। আমি একবার মিডিয়াকে বলেছিলাম, আগামী দুই বছর বিয়ের কোনো পরিকল্পনা নেই কারণ একটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে, তারপর বিয়ের ব্যাপারে ভাবব। মানুষ এটাকে ভিন্নভাবে ব্যাখ্যা করেছে।’

২৩ বছর বয়সী এই লেগ স্পিনারকে তার বয়স নিয়েও সামাজিক যোগাযোগমাধ্যমে নানা কটূক্তি শুনতে হয়। বাংলাদেশের বিপক্ষে সিরিজ শেষের পর নিজের বয়স নিয়ে অস্বস্তিকর প্রশ্নের উত্তর হাসিমুখে দিয়েছেন।

রশিদ বলেন, ‘মিডিয়ায় যা আসবে সব গ্রহণ করতে নেই। বেশিরভাগ সময় মিডিয়ায় নেতিবাচক খবর প্রচার করা হয়। মিডিয়ায় খুব কমই ইতিবাচক দিকগুলো আসে, এবং এটাই স্বাভাবিক। আমি অবশ্য এতে অভ্যস্ত। যত নেতিবাচক খবর হয়, ততই অনুপ্রেরণা পাই!’