ব্যাংকে পর্যাপ্ত টাকা আছে, গুজবে কান দেবেন না: প্রধানমন্ত্রী


resma প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ ৬ ডিসেম্বর , ২০২২
ব্যাংকে পর্যাপ্ত টাকা আছে, গুজবে কান দেবেন না: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘ব্যাংকে টাকার কোনো সংকট নেই; পর্যাপ্ত টাকা আছে, গুজবে কান দেবেন না। আমাদের অর্থনীতি শক্ত ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে বলেই বাজেটের কলেবর বাড়ছে।’

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন উদ্বোধন করে বক্তব্য দেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, বিশ্বমন্দার ধাক্কা সামলাতে সবাইকে আগে থেকেই সতর্ক হতে হবে। কোনো জমি যেন অনাবাদি না থাকে, সেদিকে লক্ষ্য রাখতে হবে; সাশ্রয়ী হতে হবে সবাইকে।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ কখনোই জনগণের ভোট ছাড়া ভিন্ন কোনো পথে ক্ষমতায় আসেনি। আওয়ামী লীগ সব সময় জনগণের ভোটে নির্বাচিত হয়েছে।

করোনা মহামারিতে জনগণের পাশে থাকার জন্য ছাত্রলীগকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, ‘টাকা লেনদেন করে নির্বাচনে মনোনয়ন দেয় বিএনপি। দলটির দুই নেতা আমার কাছে এসে বলেছেন, তারা নাকি টাকা না দিলে মনোনয়ন দেয় না। টাকা না দেয়া তাদের মধ্য থেকে একজন মনোনয়ন পায়নি। ওইভাবে নির্বাচন করে নির্বাচনে জেতা যায় না। এটা হলো বাস্তবতা। সকালে একজনের নাম যায়, দুপুরে একজনের নাম যায়, বিকেলে আরেকজনের নাম যায়। এভাবেই তাদের ইলেকশন হয়। ফেলো কড়ি, মাখো তেল, অর্থাৎ যে টাকা দেবে সে প্রার্থী।’

সামরিক শাসক জিয়া ও এরশাদ শিক্ষাপ্রতিষ্ঠান দখল করে ছাত্রদের সন্ত্রাসী কাজে ব্যবহার করেছিল উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, জিয়াউর রহমানের পকেট থেকে অবৈধভাবে জন্ম হয়েছে বিএনপির। ক্যান্টনমেন্টে বসে গোয়েন্দাদের সহায়তায় এ বিএনপির জন্ম। কিছু রাজনীতি শিখেছে আমাদের সাথে যৌথ আন্দোলন করে। এরশাদবিরোধী আন্দোলন যখন আমরা করি, তখন ওই আন্দোলনের মধ্যদিয়ে তারা কিছু শিখেছে। এটাই বাস্তবতা। তাছাড়া তাদের রাজনীতি আর কী ছিল!