ভারতের কামাক্ষা মন্দিরে যে কারণে পূজা দিলেন অপু বিশ্বাস


yousuf প্রকাশিত: ১:৪৩ অপরাহ্ণ ২৫ ফেব্রুয়ারি , ২০২২
ভারতের কামাক্ষা মন্দিরে যে কারণে পূজা দিলেন অপু বিশ্বাস

বিনোদন ডেস্ক : ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’- এ পারফরম করতে ভারতে গিয়েছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। আগরতলায় ২৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় সেই উৎসব।

উৎসব শেষে দেশটির কামাক্ষা মন্দিরে পূজা দিয়েছেন ঢালিউডের এ নায়িকা।

বৃহস্পতিবার নিজের ভেরিফায়েড ফেসবুকে একটি ছবি পোস্ট করেন অপু। যেখানে দেখা গেছে, কপালে লালটিপ ও মাথায় মন্দিরের জরির পট্টি লাগানো তার। হাতে একজোড়া সাদা কবুতর।  চোখ বন্ধ করে একাগ্রচিত্তে আরাধনা করছেন অপু।

ক্যাপশনে অপু লিখেছেন— কামাক্ষা ধাম।

বৃহস্পতিবার সকালে মন্দিরে যান অপু বিশ্বাস। সেখানে দেড় ঘণ্টা প্রার্থনা করেন তিনি।   বাবা-মায়ের পরকালীন শান্তি কামনায় এ পূজা করেছেন বলে জানিয়েছেন অপু বিশ্বাস।

কামাক্ষা মন্দিরে পূজা করার বিষয়ে গণমাধ্যমকে অপু বিশ্বাস বলেন, ‘ছোটবেলা থেকেই এই মন্দিরের নাম শুনে আসছি। আমার বাবা-মায়ের খুব ইচ্ছা ছিল মন্দিরটা দর্শন করার। কিন্তু তারা আর আমাদের মাঝে নেই। আমি বাবা-মায়ের আত্মার শান্তি কামনা করে পূজা দিয়েছি।’

উল্লেখ্য, ভারতের আসাম রাজ্যের গুয়াহাটি শহরের নীলাচল পর্বতে অবস্থিত হিন্দু ধর্মাবলম্বীদের ঐতিহাসিক কামাক্ষা মন্দির। উৎসবের সময় বিভিন্ন অঞ্চল থেকে তান্ত্রিকসাধুরা জড়ো হন কামাক্ষায়। প্রাচীনকাল থেকেই সাধু, সন্ন্যাসী আর তান্ত্রিকদের সাধনালয়ের জন্যই মন্দিরটি এতটা জনপ্রিয়। প্রতিদিনই হাজার হাজার মানুষ সেখানে পূজা দিতে ভিড় করেন।