ভোলায় উগ্রবাদ প্রতিরোধে দিনব্যাপি সেমিনার অনুষ্ঠিত


sujon প্রকাশিত: ৮:১৫ অপরাহ্ণ ৬ মার্চ , ২০২২
ভোলায় উগ্রবাদ প্রতিরোধে দিনব্যাপি সেমিনার অনুষ্ঠিত

কামরুজ্জামান শাহীন, ভোলা : ভোলায় পুলিশের সার্বিক সহযোগিতায় কাউন্টার টেররিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) এর উদ্যোগে ‘উগ্রবাদ
বিরোধী দিনব্যাপি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৬ মার্চ) সকালে ভোলা শিল্পকলা একাডেমিতে সেমিনারের শুভ উদ্বোধন করেন-ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম।

বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের আওতায় আয়োজিত সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন ভোলা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ আবুল কালাম আজাদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আব্বাস উদ্দিন, ভোলা জেল সুপার, আর আই পুলিশ লাইন্স, আরওআই রিজার্ভ অফিস, ভোলা, ডিআইও-০১ জেলা বিশেষ শাখা, জেলা গোয়েন্দা শাখা ভোলার সদস্যগণ, আনসার, বিডিপির প্রতিনিধি ও সদস্যগণ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী বক্তব্যে প্রধান অতিথি বলেন, আমাদের দেশের যে মধ্যমপন্থা মডারেট ইসলাম চলমান ও অতীত থেকে বহমান সেই ইসলামকে অপব্যাখ্যার কারণে জঙ্গিবাদের সাথে মেলানো হচ্ছে। কিছু মানুষ সেই অপব্যাখ্যা ব্যবহার করে মানুষকে জঙ্গিবাদের দিকে আকৃষ্ট করার চেষ্টা করছে, ফলে বহিঃবিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি সংকটের মুখে পড়তে হয় মাঝে মধ্যে।

পুলিশ সুপার আরও বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি বাংলাদেশের মুসলমান, বাংলাদেশের আপামর জনগণ শান্তিকামি, জঙ্গিবাদ বিরোধী। তাই জঙ্গি মতাদর্শের গুটিকয়েক লোক বিচ্ছিন্ন হয়ে সমাজ ও রাষ্ট্র বিরোধী কার্যক্রম পরিচালনা করতে পারে।

তিনি বলেন, সাপ্তাহ ব্যাপি এই সেমিনারের মাধ্যমে উপস্থিত সদস্যগণ জঙ্গিদের অপকৌশল বাঞ্চালের কার্যকর কৌশল জেনে জঙ্গিবাদ মুক্ত সমাজ ও দেশ গড়বেন বলে আমরা আশা করি।