ভোলায় লঞ্চের ধাক্কায় ট্রলারডুবি, ৩ জেলে নিখোঁজ


sraboni প্রকাশিত: ৪:৩০ অপরাহ্ণ ২৪ ফেব্রুয়ারি , ২০২২
ভোলায় লঞ্চের ধাক্কায় ট্রলারডুবি, ৩ জেলে নিখোঁজ

জেলা প্রতিনিধি: ভোলার দৌলতখান উপজেলার মেঘনা নদীতে তাসরিফ-২ নামের যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় একটি ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিন জেলে নিখোঁজ রয়েছেন। আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে ছয় জেলেকে। তাদের ভোলা সদর হাসপাতাল ও দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নিখোঁজ জেলেরা হলেন-দৌলতখান উপজেলার চরপাতা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের আকবর মাঝি (৩৫), এরশাদ মাঝি (৩৪) ও মমিন মাঝি (২৪)।আহত জেলেরা হলেন-ইদ্দিস মাঝি (৫০), জামাল মাঝি (৪৪) ছিডু মাঝি (৪২), সোহেল মাঝি (৩০), মনির মাঝি (৩২) ও নাদিম মাঝি (১৮)।দৌলতখান উপজেলা ফিশিংবোর্ড মালিক সমিতির সভাপতি এফএইচ খায়রুল জামান ফয়সাল জাগো নিউজকে এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার (২৩ ফেব্রুয়ারি) দিনগত গভীর রাতে উপজেলার চরপাতা ইউনিয়নের আব্দুর রহমানের ট্রলারে করে ওই ইউনিয়নের ৯ জেলে ইলিশ শিকারের জন্য রওনা দেন। রাত দুই তিনটার দিকে তারা উপজেলার ভবানীপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডে মেঘনা নদীতে মাছ ধরছিলেন। ওই সময় ঢাকা থেকে হাতিয়াগামী তাসরিফ-২ যাত্রীবাহী লঞ্চটি ওই স্থানে এসে ট্রলারটিকে ধাক্কা দেয়। এতে ট্রলারটি ডুবে যায়। জেলেদের চিৎকারে স্থানীয়রা ছুটে এসে ছয় জেলেকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপতালে ভর্তি করেন। এ ঘটনায় এখনো তিন জেলে নিখোঁজ রয়েছেন।দৌলতখান উপজেলার ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মিজানুর রহমান জানান, ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করা হয়েছে। নিখোঁজ জেলেদের উদ্ধারে ফায়ার সার্ভিস, কোস্টগার্ড ও পুলিশ সদস্যরা কাজ করছেন।