মানবস্রোতের কবলে পরীমনি, অল্পের জন্য রক্ষা পেলেন


rupali প্রকাশিত: ২:০৭ অপরাহ্ণ ৫ মার্চ , ২০২২
মানবস্রোতের কবলে পরীমনি, অল্পের জন্য রক্ষা পেলেন

বিনোদন ডেস্ক: গতকাল ইফতেখার শুভর ‘মুখোশ’ মুক্তি পেয়েছে দেশের ৩৮ প্রেক্ষাগৃহে। প্রথমদিনেই মোশাররফ করিম, পরীমনি, জিয়াউল রোশান অভিনীত ছবিটি দেখতে বিভিন্ন হলে দর্শকের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। আগেই ছবির পাত্র-পাত্রী রোশান ও পরীমনি বলেছিলেন, শুক্রবার ছবি মুক্তির দিন তাঁরা ঢাকা ও আশেপাশের কয়েকটি হলে যাবেন, দর্শকের সঙ্গে বসে সিনেমা দেখবেন। কিন্তু হলে গিয়ে এভাবে মানবস্রোতের মুখে পড়বেন ভাবতেও পারেননি তাঁরা।

‘মুখোশ’ ছবির একটি গানের দৃশ্যে পরীমনি ও জিয়াউল রোশান। পরীর সঙ্গে ‘রক্ত’তে অভিষেক হয়েছিল রোশানের। ৬ বছর পর আবারো জুটি বেঁধেছেন তাঁরা।সন্ধ্যা ৬টার শোতে পরী-রোশান-ইফেতখার শুভরা গিয়েছিলেন পুরনো ঢাকার ঐতিহ্যবাহী সিনেমা হল চিত্রামহলে। তিনটার শো শেষে দর্শক হল থেকে বের হচ্ছেন, অপরদিকে নতুন শো শুরু হবে শিগগির।

দুই শোয়ের দর্শকের দৃষ্টি চলে ছবির নায়িকা পরীমনি, রোশানসহ অন্যদের দিকে। সবাই হই হই করে ছুটে এলো নায়ক-নায়িকা দেখতে। মুহূর্তেই মানবস্রোতে ভেসে যাওয়ার উপক্রম হলো। পরী-রোশানরা দর্শকের সঙ্গে কথা বলার চেষ্টা করেছিলেন, পারছিলেন না। কিন্তু মানবস্রোত ডিঙিয়ে বের হতেও পারছিলেন না। এক পর্যায়ে চিৎকার করে ওঠেন পরীমনি।

সন্তানসম্ভবা অভিনেত্রীকে রক্ষায় এগিয়ে এলো ‘মুখোশ’ টিমের সদস্যরা। মুহূর্তে মানবপ্রাচীর তৈরি করেন তারা। কোনোরকমে পায়ের জুতো জোড়া খুলে হাতে তুলে নিলেন পরী! দিলেন ভোঁ-দৌড়। এক দৌড়ে গিয়ে ওঠেন একটু দূরে পার্ক করা নীল রঙের গাড়িতে। দর্শক-ভক্তরা এবার ছুটে গেল গাড়ির দিকে। পরীমনি-রোশানসহ অন্যদের অনেকক্ষণ আটকে রাখল ভক্তরা।

এই সময়ের একটি ভিডিও ‘মুখোশ’ ছবির ফেসবুক পেজে পোস্ট করা হয়েছে, শিরোনাম ‘অল্পের জন্য রক্ষা’। ভিডিওটি শেয়ার করে পরীর অনেক শুভাকাঙ্খীই আঁতকে উঠেছেন। সন্তানসম্ভবা পরীর এভাবে মানবসমুদ্রে সামনে যাওয়া উচিত হয়নি, এমনটাই মত অনেকের।

তবে পরীমনি গতকালের ঘটনা নিয়ে খুব একটা চিন্তিত নন। বলেন, ‘এটাই তো মজা! নায়ক-নায়িকা হলে যাবে, দর্শক তাদের আটকে না রাখলে তারা কীসের নায়ক-নায়িকা! আমার তো খুব ভালো লেগেছে। সিনেমায় এমনটিই তো হওয়া উচিত। চিত্রামহল হলের আগে আমরা গিয়েছিলাম মধুমিত হলে, সেখানেও দেখেছি অনেক দর্শক এসেছেন ছবিটি দেখতে। দর্শক আমাদের ছবিটি দেখতে আসছেন, তাদের প্রতি আমরা সত্যিই কৃতজ্ঞ। ’

‘মুখোশ’ ছবিতে মোশাররফ করিম, পরীমনি, রোশান ছাড়াও আরো অভিনয় আজাদ আবুল কালাম, ইরেশ যাকের, এ্যালিনা শাম্মী, প্রাণ রায়, ফারুক হোসেন প্রমুখ।