“মানুষের দ্বারে দ্বারে গিয়ে সেবা করতে চাই”


sujon প্রকাশিত: ৩:২৯ অপরাহ্ণ ১০ মার্চ , ২০২২
“মানুষের দ্বারে দ্বারে গিয়ে সেবা করতে চাই”

ঝিনাইদহ জেলার মহেশপুর থানার ১১ নং মান্দারবাড়ীয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের শংকরহুদা গ্রামের বর্তমান মেম্বার মো: আবু তালেব। তিনি দুইবার বিপুল ভোটে জয়লাভ করেন। তার বিরামহীন মানবসেবা ও এলাকার উন্নয়ন করার ফল এটি। এই সৎ মনছবির জন্যই তিনি আজ এলাকার মেম্বার হতে পেরেছেন। তিনি বঞ্চিত মানুষের দ্বারে দ্বারে গিয়ে বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। শংকরহুদা গ্রামের কোন মানুষ সেবা চাইতে গিয়ে তা পাইনি এমন কোন নজির নেই। তাঁর এই সু-দীর্ঘ জীবনে নানামুখী কর্মকান্ডের বিষয়ে কথা হয় ইতিহাস প্রতিদিনের রুপালী খাতুনের সাথে।

ইতিহাস প্রতিদিন: আমরা জানতে পেরেছি আপনি এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছেন। সে বিষয়ে একটু যদি বলতেন।

আবু তালেব: আমি চাই গ্রামের সকল মানুষের দ্বারে দ্বারে গিয়ে সেবা করতে। সেবা করে আমি আনন্দ পায়। নির্বাচন করেছি দরিদ্র মানুষের দুঃখ-দুর্দশার অবসান ঘটাতে।

ইতিহাস প্রতিদিন: আপনি আপনার নির্বাচনী ওয়ার্ডের এ পর্যন্ত কি কি সেবা দিতে পেরেছেন?

আবু তালেব: আমি আমার নির্বাচনী এলাকা ১ নং ওয়ার্ডের রাস্তা-ঘাট মেরামত, দারিদ্র্য মানুষের টিউবয়লের ব্যবস্থা, অসহায় মহিলাদের বয়স্কভাতা ও বিধবাভাতার সুযোগ করে দিয়েছি। এছাড়া এলাকার দরিদ্র মানুষের খাদ্য সহায়তা ও দারিদ্র্য মানুষের আর্থিক সহায়তাও করে থাকি।

ইতিহাস প্রতিদিন: পবিত্র রমজান উপলক্ষে আগামী ১৫ তারিখ থেকে সরকার কর্র্তৃক নিম্ন আয়ের মানুষের জন্য টিসিবির পণ্য স্বল্পমূল্যে দেওয়া হবে। আপনার ওয়ার্ডে কতজন মানুষ এ সেবার আওতায় নিতে পেরেছেন?

আবু তালেব: ১৫ তারিখ থেকে সরকার কর্তৃক নিম্ন আয়ের মানুষের জন্য টিসিবির পণ্য স্বল্পমূল্যে দেওয়া হবে সে বার্তা পাওয়া যায়নি। বার্তা পেলে যারা দরিদ্র পরিবার আছেন তাদেরকে এ সেবার আওতায় আনা হবে।

ইতিহাস প্রতিদিন পরিবারের পক্ষ থেকে আপনার শুভ কামনা রইল। আপনি সামনে আরো এগিয়ে যান মানুষের সেবায় এই আশা ইতিহাসের পরিবারের।

আবু তালেব: ইতিহাস প্রতিদিন পরিবারের জন্য অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞা।