মার্টিনেজের হ্যাটট্রিকে শীর্ষে ফিরল ইন্টার


meherin প্রকাশিত: ৯:০১ পূর্বাহ্ণ ৫ মার্চ , ২০২২
মার্টিনেজের হ্যাটট্রিকে শীর্ষে ফিরল ইন্টার

ক্রীড়া ডেস্ক : আর্জেন্টাইন তারকা লাউতারো মার্টিনেজের হ্যাটট্রিকে ইতালিয়ান লিগে বড় জয় পেয়েছে ইন্টার মিলান। ঘরের মাঠে পয়েন্ট তালিকার তলানির দল সালেরনিতানাকে ৫-০ গোলে উড়িয়ে এককভাবে শীর্ষস্থানে ফিরল নাজ্জুরিরা। মার্টিনেজের হ্যাটট্রিক এবং জোড়া গোল করেন এইডেন জিকো। সব প্রতিযোগিতা মিলে পাঁচ ম্যাচ পর জয়ে ফিরল ইন্টার।

২৭ ম্যাচে ১৭ জয়ে ৫৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে ইন্টার মিলান। সমান ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে নাপোলি ও এসি মিলান। সালেরনিতানাকে চলতি মৌসুমের প্রথম লেগে ৫-০ গোলে হারিয়েছিল ইন্টার। ১৯৫৮-৫৯ মৌসুমের পর ইন্টার মিলানই একমাত্র দল যারা ইতালিয়ান লিগে দুই লেগ মিলিয়ে কোনো গোল হজম না করে প্রতিপক্ষের জালে ১০ বা এর অধিক গোল করল। সর্বশেষ রেকর্ডের মালিক ছিল ফিওরেন্তিনা।

সান সিরোতে প্রথমার্ধের ২২ ও ৪০ মিনিটে জোড়া গোল করে ইন্টারকে ম্যাচের নিয়ন্ত্রণ এনে দেন লাউতারো মার্টিনেজ। দ্বিতীয়ার্ধে আরো তিন গোল করে ইন্টার। ৫৬ মিনিটেই নিজের হ্যাটট্রিক পূরণ করেন মার্টিনেজ। এরপর ৬৪ ও ৬৯ মিনিটে দুই গোল করে ইন্টারের বড় জয় নিশ্চিত করেন এইডেন জিকো। ম্যাচে তেমন প্রতিরোধ গড়তে পারেনি সালেরনিতানা।