মুজিববর্ষে প্রকাশিত ১১ গ্রন্থের মোড়ক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী


sraboni প্রকাশিত: ৩:৫২ পূর্বাহ্ণ ২৪ ফেব্রুয়ারি , ২০২২
মুজিববর্ষে প্রকাশিত ১১ গ্রন্থের মোড়ক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:   জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে প্রকাশিত ১১টি গ্রন্থের মোড়ক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে তিনি ‘বঙ্গবন্ধু স্কলার’ বৃত্তি এবং ‘বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ’ প্রতিযোগিতায় চূড়ান্ত বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হবেন তিনি।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করছে।প্রধানমন্ত্রীর পক্ষ থেকে নির্বাচিত ১৩ জন মেধাবী শিক্ষার্থীকে ‘বঙ্গবন্ধু স্কলার’ বৃত্তি ও ‘বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ’ প্রতিযোগিতার চূড়ান্ত বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী। মুজিববর্ষে প্রকাশিত এগারোটি গ্রন্থের মোড়ক উন্মোচন পর্বে বক্তব্য রাখবেন আন্তর্জাতিক প্রকাশনা ও অনুবাদ উপ-কমিটির আহ্বায়ক প্রফেসর ড. ফকরুল আলম ও প্রকাশনা ও সাহিত্য অনুষ্ঠান উপ-কমিটির আহ্বায়ক আবুল মাল আবদুল মুহিত।

গণভবন থেকে প্রধানমন্ত্রী মোড়ক উন্মোচনের সময় মঞ্চে উপস্থিত থেকে মোড়ক উন্মোচনে অংশ নেবেন প্রকাশিত গ্রন্থগুলোর সম্পাদকরা।এরপর ‘বঙ্গবন্ধু স্কলার’ বৃত্তি ও ‘বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ’ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে। এতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বক্তব্য দেবেন।