‘যৌন উদ্দীপনার জেরে প্রতিবেশীদের বসবাস করা মুশকিল’


sraboni প্রকাশিত: ৭:০৪ অপরাহ্ণ ১ মার্চ , ২০২২
‘যৌন উদ্দীপনার জেরে প্রতিবেশীদের বসবাস করা মুশকিল’

আর্ন্তজাতিক ডেস্ক:  নিউ ইয়র্কের সরকারি হেল্পলাইনে ক্রমেই বাড়ছে অভিযোগের তালিকা। বাসিন্দারা জানাচ্ছেন গভীর রাতে প্রতিবেশীদের যৌন উদ্দীপনার জেরে তাঁদের বসবাস করা মুশকিল হয়ে পড়ছে। গোলমালের অভিযোগের জন্য নিউইয়র্ক পরিচিত নাম – প্রতি মাসে ৭৫ হাজার অভিযোগ জমা পড়ে। সম্প্রতি ৩১১ টি কল ডেটা প্রকাশ করেছে পুলিশ।

যেখানে দেখা গেছে অনেক বাসিন্দাই জানাচ্ছেন গভীর রাতে তাঁরা প্রায়শই উত্যক্ত হচ্ছেন প্রতিবেশীদের যৌন উদ্দীপনার জন্য। অফিসিয়াল হেল্পলাইন অনুসারে ,২০২১ এর ১৯ ফেব্রুয়ারি থেকে এই বছরের ৯ ফেব্রুয়ারি পর্যন্ত কোলাহলপূর্ণ যৌন সম্পর্কের ২৭৭ টি অভিযোগ জমা পড়েছে । সব থেকে বেশি অভিযোগ এসেছে কুইন্স থেকে ১০৩ টি। দ্বিতীয় স্থানে আছে ম্যানহাটন ৬৬টি ,ব্রুকলিন ৫৫ টি, ব্রঙ্কস ৪৮ এবং স্টেটেন আইল্যান্ড থেকে ৪ টি অভিযোগ জমা পড়েছে ।

কুইন্সের ক্রস বে বুলেভার্ডে, “হিপ্পিদের” সম্পর্কে ৫৬ টি অভিযোগ দায়ের করা হয়েছে, বলা হয়েছে যে তারা ফ্রেডি ক্রুগার, পেনিওয়াইজ এবং ইস্টার বানির মতো পোশাক পরে ভেলভেটিন ড্রিমের গান উচ্চস্বরে চালিয়ে দিয়ে নিজেদের মনোরঞ্জন করছে , এদিকে তাদের দাপাদাপির জেরে জীবন ওষ্ঠাগত হয়ে উঠছে স্থানীয়দের। একজন প্রতিবেশী সকাল ৬ টায় পুলিশের কাছে অভিযোগ করে বলেছেন , “তারা রাতভর যৌন বিশৃঙ্খলা সৃষ্টি করেছে ” ।

কুইন্সের অন্য একজন বাসিন্দা বলেছেন: “অবিলম্বে এই যৌন আসক্তদের থামানো দরকার ।”ব্রুকলিনের গ্রিনউড হাইটসের একজন বাসিন্দা বলেছিলেন যে তারাও প্রতিবেশীদের কার্যকলাপে বেশ বিরক্ত। সেই সঙ্গে মজা করে বলেছেন, আমি প্রাকৃতিক দুর্যোগের মধ্যেও ঘুমোতে পেরেছি কিন্তু রাত জুড়ে আমার প্রতিবেশীরা যে কান্ড ঘটিয়েছেন তাতে দুচোখের পাতা এক করতে পারিনি। অনেকে আবার এই উদ্দীপনাকে অলিম্পিক ইভেন্টের সঙ্গে তুলনা করেছেন। নেশার বসে কাউকে আবার লোকের বাড়ির চিমনি ধরেও ঝুলতে দেখা গেছে, কেউ কেউ আবার গলা ছেড়ে জিঙ্গল বেল গান গাইছেন। কেউ আবার ভোরবেলা অন্যের বাড়ির দরজায় বেমালুম ধাক্কা মেরে ঘুম থেকে তুলে দিয়েছেন।

নিউইয়র্ক পুলিশের একজন মুখপাত্র সোফিয়া ম্যাসন বলেছেন, তাঁরা এই সমস্ত অভিযোগ গুরুত্বসহকারে দেখছেন এবং সমাধানের আশ্বাস দিয়েছেন।