রাজশাহীতে অটোরিকশার গ্যারেজে ভয়াবহ অগ্নিকাণ্ড


rupali প্রকাশিত: ১:১৯ অপরাহ্ণ ১ মার্চ , ২০২২
রাজশাহীতে অটোরিকশার গ্যারেজে ভয়াবহ অগ্নিকাণ্ড

রাজশাহী প্রতিনিধি: মঙ্গলবার রাজশাহী মহানগরীতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটেছে একটি অটোরিকশার গ্যারেজে । সকাল সাড়ে ৯টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন পুরো গ্যারেজে ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডের সময় রাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে খবর দেওয়া হয়। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার সপুরা কয়েরদাঁড়া এলাকায় ‘মা আমেনা’ অটোসেন্টারে সকালে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এর ফলে প্রায় ৪০টি বড় অটোরিকশা ও সাতটি দুইযাত্রী বহনকারী অটোরিকশা পুড়ে গেছে। তবে সবাই অগ্নিকাণ্ডের পরপরই গ্যারেজ থেকে বের হয়ে যাওয়ার কারণে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

রাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রউফ জানান, তারা এখনও ক্ষয়ক্ষতি নিরূপণ করতে পারেন নি। ওই অটোরিকশা গ্যারেজের ডাম্পিং শেষে ক্ষয়ক্ষতি নিয়ে কাজ করবেন।

তিনি বলেন, আগুন লাগার খবর পেয়ে তারা দ্রুত ঘটনাস্থলে আসেন এবং আগুন নিয়ন্ত্রণে আনেন। অটোরিকশার গ্যারেজে চার্জ দেওয়ার সময় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগার ঘটনা ঘটে। বর্তমানে আগুন নিভে গেছে।

তবে এখনও দমকল বাহিনী ঘটনাস্থলে ডাম্পিংয়ের কাজ করছেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় ক্ষয়ক্ষতি কম হয়েছে, না হলে আরও বেশি ক্ষতি হতো। এছাড়া আগুন আশপাশে ছড়িয়ে পড়ারও আশঙ্কা ছিলো বলেও জানান- রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।