রাশিয়ায় স্কুলে ভয়াবহ বন্দুক হামলা, নিহত ৬


resma প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ ২৬ সেপ্টেম্বর , ২০২২
রাশিয়ায় স্কুলে ভয়াবহ বন্দুক হামলা, নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার ইজহেভস্ক শহরে একটি স্কুলে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ছয়জন নিহত হয়েছেন। আহতের সংখ্যা ২০ জনের মতো।

রুশ কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

আন্তর্জাতিক গণমাধ্যমটি জানায়, বন্দুকধারী স্কুলে প্রবেশ করেই এলোপাতাড়ি গুলি করে। এতে হামলায় এক নিরাপত্তারক্ষী এবং পাঁচ শিক্ষার্থী নিহত হয়েছেন। এর পর আত্মহত্যা করেন ওই বন্দুকধারী। হামলার সময় স্কুলটিতে প্রায় এক হাজার শিক্ষার্থী এবং ৮০ শিক্ষক ছিলেন। হামলার পর পরই অ্যাম্বুলেন্স এবং নিরাপত্তা কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছান।

কী কারণে ওই আত্মঘাতী বন্দুকধারী হামলা চালিয়েছে তা এখনও নিশ্চিত হতে পারেনি রাশিয়ার পুলিশ। তাস নিউজ এজেন্সি জানিয়েছে, হামলাকারীর কাছে সম্ভবত দুটি পিস্তল ছিল।

এদিকে ঘটনার পর পর সোশ্যাল মিডিয়া বেশ কিছু ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে স্কুলের মেঝেতে রক্ত পড়ে আছে এমন দৃশ্যের দেখা যায়।

ভিডিওগুলো স্কুলের ভেতরেই হামলা চালানোর সময় ধারণ করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। হামলাকারীর মৃতদেহ বলে একটি ছবি অনলাইনে ছড়িয়ে পড়েছে। তবে ছবিটি আসলেই হামলাকারীর মৃতদেহের কিনা সেটি যাচাই করা সম্ভব হয়নি বলে জানিয়েছে রুশ বার্তা সংস্থা স্পুটনিক।

ইজেভস্ক শহর হচ্ছে রাশিয়ান রিপাবলিক অব উডমুর্তিয়ার রাজধানী।শহরের একেবারে কেন্দ্রে ওই স্কুলটি অবস্থিত। ওই শহরের বাসিন্দা প্রায় সাড়ে ৬ লাখ। এ প্রতিবেদন লেখার সময় জরুরি সেবা বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে দায়িত্ব পালন করছেন। ইতোমধ্যে স্কুলটি থেকে শিক্ষার্থী ও শিক্ষকদের সরিয়ে নেওয়া হয়েছে।