রেফারিং নিয়ে আবারও অভিযোগ সাইফের


resma প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ ৮ মার্চ , ২০২২
রেফারিং নিয়ে আবারও অভিযোগ সাইফের

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগের রেফারিং নিয়ে সাইফ স্পোর্টিং ফের অভিযোগ জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কাছে। আজ মঙ্গলবার সাইফের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন এক চিঠিতে গত তিন ম্যাচে রেফারি ও সহকারী রেফারির ভুলের শিকার বলে ফেডারেশনে অভিযোগপত্র দায়ের করেন। এই অভিযোগ ফেডারেশন গুরুত্ব দিয়ে বিবেচনা না করলে সামনে ফিফা ও আন্তর্জাতিক ক্রীড়া আদালতে যাওয়ার বিষয়টিও উল্লেখ করেছে।

সাইফ স্পোর্টিং ও ঢাকা আবাহনীর ফেডারেশন কাপ সেমিফাইনালে রেফারিং নিয়ে অনেক সমালোচনা হয়েছে। লিগের ম্যাচেও রেফারিংয়ের ভুল সিদ্ধান্ত শিকার হয়েছে সাইফের। সাইফের একটি গোল অফসাইডের জন্য বাতিল হয়েছে। সাইফের দাবি ভিডিও ফুটেজে সেটা অফ সাইড হয়নি।

আবাহনীর সঙ্গে ম্যাচটি হেরে যায় সাইফ। আগের রাউন্ডে চট্টগ্রাম আবাহনীর কাছে ড্র করে। সেই ম্যাচেও রেফারির সিদ্ধান্ত নিয়ে অভিযোগ সাইফের৷ ওই ম্যাচে চট্টগ্রাম আবাহনী একটি পেনাল্টি পায় সাইফের বিপক্ষে। সাইফ ভিডিও বিশ্লেষণ করে দেখেছে যে ওই ম্যাচে তাদের ডিফেন্ডারের হাতে বল স্পর্শ করেনি।

পঞ্চম রাউন্ডে সাইফ রাজশাহীতে স্বাধীনতার সঙ্গে বড় ব্যবধানে জিতেছিল। সেই ম্যাচে সাইফ একটি পেনাল্টি পায়নি বলে দাবি করেছে।

সাইফ শেখ রাসেলের বিরুদ্ধে পেনাল্টিতে হেরে যাওয়ার পর ফুটবলাররা রেফারির সাথে জেরা করেন। গত তিন ম্যাচে রেফারিদের সিদ্ধান্ত সাইফের বিপক্ষে গেলেও ফুটবলাররা কোনো প্রতিবাদ করেননি। কোড অফ কন্ডাক্টের কারণে কর্মকর্তা-কোচরাও কোনো মন্তব্য করেননি। গত তিন রাউন্ডের রেফারির ভুলগুলো চিহ্নিত করে ভিডিও ফুটেজসহ বাফুফের কাছে অভিযোগ দায়ের করেছে।