রেলওয়ে গেইট কিপারদের অনশন অব্যাহত


yousuf প্রকাশিত: ৩:০২ অপরাহ্ণ ৬ মার্চ , ২০২২
রেলওয়ে গেইট কিপারদের অনশন অব্যাহত

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ রেলওয়ের মানোন্নয়ন শীর্ষক প্রকল্পের এক হাজার ৮৮৯ জন গেট কিপারের চাকরি রাজস্ব খাতে স্থায়ীকরণের দাবিতে অষ্টম দিনের মতো আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন কর্মচারীরা।

রোববার (৬ মার্চ) দুপুরে রাজধানীর কমলাপুর রেলওয়ে প্রশাসনিক ভবনের সামনে এ অনশন করছেন গেট কিপাররা। গত ২৭ ফেব্রুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য আমরণ অনশনের ঘোষণা দেন তারা।

গেইট কিপাররা জানান, বাংলাদেশ রেলওয়ের মানোন্নয়ন শীর্ষক প্রকল্পে নিয়োগপ্রাপ্ত গেইট কিপারদের ২০১৯ সালে প্রধানমন্ত্রী রাজস্ব খাতে স্থানান্তর করে চাকরি স্থায়ীকরণের নির্দেশ দেন। কিন্তু রেলপথ মন্ত্রণালয় দৃশ্যমান কোনো উদ্যোগ নেয়নি। এতে পূর্ব ও পশ্চিমাঞ্চলে অস্থায়ীভাবে নিয়োগ প্রাপ্ত গেইট কিপাররা চাকরি স্থায়ী ও বেতন না বাড়ায় নানা সমস্যায় পড়ছেন।

কিশোরগঞ্জ থেকে আসা কাউছার হোসেন বাবু বলেন, আমরা একই বেতনে চাকরি করতেছি। রাজস্ব খাতে স্থায়ীকরণে কথা বলা হলেও তা এখনো বাস্তবায়ন করা হচ্ছে না। আমরা দ্রুত এটার বাস্তবায়ন চাই।

সিলেটের হাজিগঞ্জের গেইট কিপার শিল্টু দাস বলেন, আমরা অসহায় হয়ে পড়ে আছি এখানে। কেউ আমাদের খবর নেয় না। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা যাবো না।