লাহোর রোমাঞ্চকর ম্যাচ জিতে পিএসএল ফাইনালে


meherin প্রকাশিত: ৮:৪৬ পূর্বাহ্ণ ২৬ ফেব্রুয়ারি , ২০২২
লাহোর রোমাঞ্চকর ম্যাচ জিতে পিএসএল ফাইনালে

ক্রীড়া ডেস্ক : ব্যাট ও বল দুই জায়গায় আলো ছড়ালেন ডেভিড ভিসা। আব্দুল্লাহ শফিকের ঝড়ে পাওয়া সংগ্রহ ভালোভাবেই ডিফেন্ড করল লাহোর কালান্দার্স। শেষ ওভারে গড়ানো রোমাঞ্চকর ম্যাচে ইসলামাবাদ ইউনাইটেডকে ৬ রানে হারিয়ে পাকিস্তান সুপার লিগের ফাইনালে চলে গেছে তারা।

বুধবার লাহোরে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় লাহোর। ব্যাট করতে নেমে দলকে ভালো শুরু এনে দিতে পারেননি দুই ওপেনার। ফখর জামান ৩ বলে ১ ও ফিল সল্ট ৭ বলে ২ রান করে সাজঘরে ফেরত যান। এরপর দলের হাল ধরেন কামরান গুলমান ও আব্দুল্লাহ শফিক। দুজনের ৭৩ রানের জুটি ভাঙে ২৬ বলে ৩০ রান করে কামরান সাজঘরে ফেরত গেলে। ৪ চার ও ৩ ছক্কায় ২৮ বলে ৫২ রানের ঝড় তুলেন শফিক।

শেষদিকে ৮ বলে ১ চার ও ৩ ছক্কায় ২৮ রান করেন ডেভিড ভিসা। নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৬৮ রান করে লাহোর। দুই উইকেট করে করে পান লিয়াম ডোসেন ও মোহাম্মদ ওয়াসিম।

জবাব দিতে নেমে শুরুটা কিছুটা ধীরগতির হয়ে যায় ইসলামাবাদের। ২৯ বলে ৩৮ রান করেন ওপেনার অ্যালেক্স হেলস। আরেক ওপেনার পল স্টার্লিং ১৩ রান করতে খেলেন ১০ বল। ২৮ বলে ৪০ রান করা আজম খান ভয় ছড়াচ্ছিলেন। কিন্তু তিনি রান আউট হয়ে গেলে কার্যত শেষ হয়ে যায় ইসলামাবাদের স্বপ্ন।

শেষ ওভারে ২ উইকেট হাতে নিয়ে ৮ রান দরকার ছিল ইসলামাবাদের। প্রথম দুই বল ডট দেওয়ার পর তৃতীয় বলে রান আউট হয়ে যান মোহাম্মদ ওয়াসিম। পরের বলেই ওয়াকাস মাসুদকে ফিরিয়ে ম্যাচ জিতিয়ে দেন ভিসা।