শাওমির টি-শার্ট পরলে থাকবেন রোগজীবাণু মুক্ত


resma প্রকাশিত: ৩:৫৫ পূর্বাহ্ণ ২৪ ফেব্রুয়ারি , ২০২২
শাওমির টি-শার্ট পরলে থাকবেন রোগজীবাণু মুক্ত

তথ্যপ্রযুক্তি ডেস্ক: অভিনব এক টি-শার্ট এনেছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান শাওমি। নাম অ্যান্টি-ভাইরাল টি-শার্ট। এতে অ্যান্টি-ভাইরাল এবং অ্যান্টি-ব্যাকটেরিয়াল কোডিং রয়েছে, যা বিশেষ কিছু রোগজীবাণুকে দূরে রাখতে সাহায্য করে। এখানেই শেষ নয়। এই টি-শার্ট পড়লে আলট্রা ভায়োলেট রে বা অতিবেগুনী রশ্মি থেকেও সুরক্ষিত থাকা সম্ভব।

প্রাথমিক ভাবে শাওমি ভারতের বাজারে এই টি-শার্ট এনেছে। এটি বিক্রয় করছে ৬৯৯ টাকা দামে। শাওমির ওয়েবসাইট থেকে কেনা যাবে এই টি-শার্ট। শুধুমাত্র কালো রঙেই লঞ্চ হয়েছে এই অভিনব টি-শার্ট।

এ সম্পর্কে শাওমি জানিয়েছে, এর মধ্যে থাকা অ্যান্টিমাইক্রোবিয়াল ফ্যাব্রিক যতবারই ধোয়া হোক না কেন, কোনো সমস্যা হবে না। এছাড়াও এই টি-শার্টে থাকবে ড্রাইটেক প্লাস টেকনোলজি, যা টি-শার্টের ফ্যাব্রিকের মাধ্যমে ভিতরের এবং বাইরের তাপমাত্রায় ফারাক করতে পারবে প্রায় ২ ডিগ্রি পর্যন্ত। বাইরে খেলাধুলো করার সময়েও এই টি-শার্ট পরতে পারেন। কারণ ইইভিএ ও ইউভিবি প্রোটেকশন ফিচার রয়েছে এই মধ্যে।

এই টি-শার্টের সুতো অ্যান্টি-ভাইরাল প্রযুক্তি দিয়ে তৈরি করা, ফলে এর ছিদ্রের আকার ১২০ ন্যানোমিটারের কম হয়। এর ফলে কোনো ভাইরাস বা ব্যাকটেরিয়া প্রবেশ করা অসম্ভব হয়ে পড়ে।

এর আগেও শাওমি পোশাক বিক্রি করেছে ভারতে। যেটা ছিল রিসাইকেল হওয়া প্লাস্টিক বোতল থেকে তৈরি করা। এবার শাওমি কোম্পানি ভারতের বাজারে এনেছে অ্যান্টি-ভাইরাল টি-শার্ট এমআই পারফরম্যান্স।