শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে গোপালগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ


resma প্রকাশিত: ৬:৩৪ অপরাহ্ণ ২ জুলাই , ২০২২
শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে গোপালগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

গোপালগঞ্জ প্রতিনিধি : শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) গোপালগঞ্জ জেলা শাখা। শনিবার (২ জুলাই) বেলা সাড়ে এগারোটায় প্রেসক্লাবের সামনে শিক্ষকরা মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এবং জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মাহাবুবুর রহমান। রঘুনাথপুর দীননাথ উচ্চ বিদ্যালয়ের সহ.প্রধান শিক্ষক দুলাল চন্দ্র বিশ্বাসের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক নীহার কান্তি বাছাড়, কোটালীপাড়া শিক্ষক সমিতির সভাপতি নন্দলাল বিশ্বাস, টুংগীপাড়া উপজেলা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মো. আক্রামুজ্জামান, সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি শুশান্ত কুমার বিশ্বাস, আড়পাড়া ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিসুর রহমান, নিজাম কান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রঞ্জন কুমার মজুমদার, ঘোনাপাড়া আর আর উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মানিক রতন রায়, সহকারী শিক্ষক মো: ফাওজুল কবির, মো: ফারুক হোসেন, তুষার কান্তি বিশ্বাস প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন শিক্ষকদের হত্যা, অপমান-নির্যাতন করা চরম অসভ্যতার কাজ। এটি জাতীয় লজ্জা। যারা এই ঘটনার সাথে জড়িত তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। নতুবা শিক্ষকরা কঠোর আন্দোলনে যাবে। এছাড়া অবিলম্বে মাধ্যমিক শিক্ষা ব্যবস্থা জাতীয় করন করতে সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান বক্তারা।