শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত যবিপ্রবি ক্যাম্পাস


resma প্রকাশিত: ১:০৪ অপরাহ্ণ ৪ মার্চ , ২০২২
শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত যবিপ্রবি ক্যাম্পাস

রুহুল আমিন, যবিপ্রবি: শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। দীর্ঘ করোনা মহামারী কাটিয়ে ক্যাম্পাসে ফিরে শিক্ষার্থীরা যেন নতুন প্রান ফিরে পেয়েছে। তাদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ।

বিশ্ববিদ্যালয়ের দেওয়া বিজ্ঞপ্তি অনুযায়ী ২২শে ফেব্রুয়ারি সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের বাসে করে শিক্ষার্থীরা তাদের প্রানের ক্যাম্পাসের উদ্দেশ্য যাত্রা করে। ধীরে ধীরে উৎসব মূখর হয়ে উঠে যবিপ্রবি ক্যাম্পাস। অনেক দিন পরে বন্ধুদের পেয়ে খুনশুটিতে মেতে উঠেন অনেক সহপাঠী।
এদিন পূর্বঘোষিত নির্দেশনা অনুযায়ী, সকাল থেকে সব বিভাগে ক্লাস শুরু হয়।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্পাসে আসতে থাকেন বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। এছাড়া বিশ্ববিদ্যালয়ের পরিবহনের নিজস্ব বাসগুলো চালু করা হয়। বাসে ছিল শিক্ষার্থীদের ভিড়।

দীর্ঘদিন পর ক্লাসে ফিরতে পেরে ভাল অনুভূতির কথা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ বর্ষের শিক্ষার্থী নাজমুস সাকিব বলেন, “বন্যেরা বনে সুন্দর, শিশুরা মাতৃক্রোড়ে, আমরা শিক্ষার্থীরা আসলেই ক্যাম্পাসেই সুন্দর। দীর্ঘ করোনা মহামারী পার করে আমরা আবার ক্যাম্পাসে ফিরেছি অনেক ভালো লাগছে। বন্ধের সময় কাজে লাগাতে পারি নি। এখন কাজে লাগতে হবে”

বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ বর্ষের শিক্ষার্থী তাবাসসুম বলেন,বলাই বাহুল্য খুবই ভালো লাগছে ক্যাম্পাসে আসতে পেরে । সব কিছুর জন্য আলহামদুলিল্লাহ, অনেক অনেক বেশি শুকরিয়া আল্লাহর কাছে যে আমরা আবার সবাই একসাথে সুস্থ্যতার সাথে আবার নিজেদের শিক্ষাঙ্গনে ফিরতে পেরেছি। বহু দিন পর মনে হলো একটা জীবন্ত ক্লাস হলো!মনে হচ্ছে যেনো আবার নতুন করে একটা জীবন ফিরে পেলাম!

বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ বর্ষের শিক্ষার্থীরা আরো বেশি কৌতূহল নিয়ে লাল বাসের আক্ষেপ মিটালো। এ যেন এক সোনার হরিণ। লাল বাসে যেন এক স্বপ্নের বসবাস। দীর্ঘ ভর্তি পরীক্ষার পর স্বপ্নের বিশ্ববিদ্যালয়ের এসে তারা ও যেন নতুন প্রান ফিরে পেয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাইদ হোসেন সুমন বলেন, আমরা আসলে অনেক কিছু জানি না। এখান থেকে আমাদের অনেক কিছু শিক্ষার আছে। নতুন পরিবেশে আসছি ভালো লাগছে।