শিক্ষার্থীদের পুরোদমে মাধ্যমিকের ক্লাস কবে, জানালেন শিক্ষামন্ত্রী


resma প্রকাশিত: ১১:৫৭ পূর্বাহ্ণ ৪ মার্চ , ২০২২
শিক্ষার্থীদের পুরোদমে মাধ্যমিকের ক্লাস কবে, জানালেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: শুক্রবার (৪ মার্চ) রাজধানীর একটি হোটেলে ইন্ডিয়ান এডুকেশন ফেয়ার উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এ সময় শিক্ষামন্ত্রী বলেন, ভারতের শিক্ষার্থীরা যদি বাংলাদেশ পড়তে আসে আর বাংলাদেশের শিক্ষার্থীরা যদি ভারতে পড়তে যায়, তাতে দুই দেশের জ্ঞান বিনিময়ের পাশাপাশি সম্পর্ক আরও জোরদার হবে।

এদিকে, একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস বুধবার (২ মার্চ) থেকে শুরু হয়েছে। ওইদিন জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডে একাদশ-দ্বাদশ শ্রেণির পাঠ্যপুস্তক উদ্বোধন করেন ডা. দীপু মনি।

ওইদিন মন্ত্রী বলেন, চলতি ও আগামী শিক্ষাবর্ষে করোনার ক্ষতি পুষিয়ে নেওয়া হবে। এ ছাড়া মাধ্যমিকের শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে ফিরিয়ে আনা হবে।

অন্যদিকে প্রায় ছয় সপ্তাহ বন্ধের পর বুধবারই প্রাথমিক বিদ্যালয়ে সশরীরে পাঠদান শুরু হয়। এ উপলক্ষে ওইদিন সকালে শিক্ষামন্ত্রী রাজধানীর কয়েকটি স্কুল পরিদর্শন করেন।

এ ছাড়া আগামী ২০ মার্চ থেকে প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীদের শ্রেণি কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। করোনা মহামারির কারণে দুই বছর ধরে বন্ধ প্রাক-প্রাথমিকে শ্রেণিকক্ষে পাঠদান।