“শিক্ষিত ও আধুনিক জাতি বিনির্মাণে শেখ হাসিনার নেতৃত্বের বিকল্প নেই”


sujon প্রকাশিত: ৪:৩৯ অপরাহ্ণ ২৪ ফেব্রুয়ারি , ২০২২
“শিক্ষিত ও আধুনিক জাতি বিনির্মাণে শেখ হাসিনার নেতৃত্বের বিকল্প নেই”

পিরোজপুর প্রতিনিধি : শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষিত, বিজ্ঞানমনস্ক ও আধুনিক জাতি বিনির্মাণ হোক আমাদের প্রত্যয় বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) পিরোজপুরের নাজিরপুরে মাটিভাঙ্গা ডিগ্রী কলেজ প্রাঙ্গণে নবনির্মিত বঙ্গবন্ধু স্মৃতি মঞ্চে আয়োজিত এক উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ মন্তব্য করেন।

এসময় মন্ত্রী বলেন, “উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার বারবার প্রয়োজন। শেখ হাসিনা শিক্ষাবান্ধব। দেশের শিক্ষা বিস্তারে তিনি যেসব পদক্ষেপ নিয়েছেন, অতীতে কোনদিন কোন প্রধানমন্ত্রী তা নিতে পারেননি। শিক্ষিত, বিজ্ঞানমনস্ক ও আধুনিক জাতি বিনির্মাণে শেখ হাসিনার নেতৃত্বের কোন বিকল্প নেই”।

উন্নয়ন সমাবেশে মন্ত্রী আরো বলেন, “সম্মিলিতভাবে কাজ করলে দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব। সেই সম্মিলিত কাজের উত্তরাধিকার বহন করছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা ভালো থাকলে দেশের কোন অঞ্চলের উন্নয়নে বাধা হবে না। শেখ হাসিনা আছেন বিধায় প্রত্যন্ত অঞ্চলসহ দেশের সর্বত্র রাস্তা-ঘাট, ব্রীজ-কালভার্টসহ ব্যাপক অবকাঠামো উন্নয়ন হচ্ছে। এজন্য তিনি যে স্রোতে থাকেন সেই স্রোতে সম্মিলিতভাবে থাকতে হবে”।

নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদের সভাপতিত্বে উন্নয়ন সমাবেশে মাটিভাঙ্গা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. আ: সালাম, নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হুমায়ুন কবির, নাজিরপুর উপজেলা প্রকৌশলী জাকির হোসেন, পিরোজপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গৌতম নারায়ণ রায় চৌধুরী, নাজিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শেখ আব্দুল লতিফ, পিরোজপুর জেলা পরিষদ সদস্য সুলতান মাহামুদ খান, নাজিরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, মহিলা ভাইস চেয়ারম্যান শাহরিয়ার ফেরদৌস রুনা, নাজিরপুর উপজেলার সেখমাটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিয়ার রহমান চৌধুরী নান্নু, মাটিভাঙ্গা ডিগ্রী কলেজের শিক্ষকবৃন্দ ও স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী নাজিরপুর উপজেলা স্বাধীনতা মঞ্চে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ নিয়ে স্থানীয় শিক্ষক ও সাংবাদিক সঞ্জীব কুমার রায়ের একক সংগৃহীত এবং সম্পাদিত তথ্য ও আলোকচিত্রসমৃদ্ধ ৫ শতাধিক অ্যালবাম প্রদর্শনীর উদ্বোধন করেন। পরে তিনি বৈবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন, মাটিভাঙ্গা মহাবিদ্যালয় প্রাঙ্গণে বঙ্গবন্ধু স্মৃতি মঞ্চ উদ্বোধন, মাটিভাঙ্গা মহাবিদ্যালয়ের চারতলাবিশিষ্ট একাডেমিক ভবনের উদ্বোধন এবং মাটিভাঙ্গা কলেজ প্রাঙ্গণে দৃষ্টিনন্দন শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।