শেষ দিকের গোলে জয়ে ফিরল ম্যানসিটি


meherin প্রকাশিত: ৮:১৪ পূর্বাহ্ণ ২৭ ফেব্রুয়ারি , ২০২২
শেষ দিকের গোলে জয়ে ফিরল ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের শেষ ম্যাচে টটেনহ্যামের কাছে হারের স্বাদ পায় লিগ লিডার ম্যানচেস্টার সিটি। কিন্তু এক ম্যাচ বাদেই জয়ে ফিরল বর্তমান চ্যাম্পিয়নরা। শনিবার রাতে এভারটনের ঘরের মাঠে স্বাগতিকদের ১-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার দল। দলের জয়সূচক গোলটি করেছেন ফিল ফোডেন।

২৭ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানেই থাকল ম্যানচেস্টার সিটি। ২৪ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে রেলিগেশন থেকে রক্ষা পাওয়ার লড়াই করতে হচ্ছে এভারটনকে। ম্যানসিটি থেকে এক ম্যাচ কম খেলে ৬০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লিভারপুল।

৪-৩-৩ ফর্মেশন সাজিয়েও প্রথমার্ধে গোলের দেখা পায়নি ম্যানসিটি। বলের দখল ও আক্রমণে এগিয়ে থাকলেও নিঁখুত ফিনিশিংয়ের অভাবে গোলবঞ্চিত থাকে পেপ গার্দিওলার দল। ৪-২-৩-১ ফর্মেশনে স্বাগতিক এভারটনও গোলের সুযোগ বানিয়ে কাজে লাগাতে পারেনি।

দ্বিতীয়ার্ধে সিটি আরো আক্রমণাত্মক, একের পর এক আক্রমণ করে আদায় করে নেয় গোল। ম্যাচে ৬৮ ভাগ বল ছিল সিটির পায়ে। প্রতিপক্ষের পোস্টে ১৩টি শট নিয়ে লক্ষ্যে রাখতে সক্ষম হয় ৮টি। ৩২ ভাগ বলের দখল নিয়ে সিটির পোস্টে মোটে ছয়টি শট নেয় এভারটন, যার লক্ষ্যে ছিল মাত্র দুটি।

প্রথমার্ধ গোল শূন্য সমতায় থাকার পর ৮২ মিনিটে সিটির ডাগ আউটে স্বস্তি এনে দেন ফিল ফোডেন। দেভিদ সিলভার নিচু ক্রস বক্সের ভেতরে এভারটন ডিফেন্ডার হোলগেটের পায়ে লেগে দিক বদলে গোল মুখের দিকে চলে যায় বল, সেখানে আরেক ডিফেন্ডার কেইন ক্লিয়ার করতে না পারলে বল পেয়ে প্লেসিং শটে জালে জড়ান ফোডেন।