সকল সূচকে ভারত-পাকিস্তানকে অতিক্রম করেছে বাংলাদেশ’


sraboni প্রকাশিত: ৬:৪০ অপরাহ্ণ ২৮ ফেব্রুয়ারি , ২০২২
সকল সূচকে ভারত-পাকিস্তানকে অতিক্রম করেছে বাংলাদেশ’

সিরাজগঞ্জ প্রতিনিধি:  তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, বাংলাদেশ সকল সুচকে পাকিস্তান ও ভারতকে অতিক্রম করেছে। সোমবার (২৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় সিরাজগঞ্জ সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ সকল সুচকে পাকিস্তান ও ভারতকে অতিক্রম করেছে, এটি আমাদের বলতে হয় না, ঐ দেশগুলোর নেতারাই স্বীকার করে। জাতিসংঘের মহাসচিবসহ বিশ্বনেতারা বাংলাদেশের বর্তমান সরকারের উন্নয়ন অগ্রগতির প্রশংসা করেন এবং অনুন্নত দেশগুলোকে বাংলাদেশকে অনুসরণ করতে বলেন। কিন্তু বিএনপি এবং রাত বারটার পরে টেলিভিশনের পর্দায় সোচ্চার হওয়া একটি শ্রেণি এই অগ্রগতি দেখতে পায় না।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচনের জন্য অযোগ্য হয়ে পড়েছে। বিএনপি নেতা খালেদা জিয়া ও তারেক রহমান দণ্ডপ্রাপ্ত। দুজনের একজনও নির্বাচনে অংশ গ্রহণ করতে পারবে না। দুর্নীতির কারণে তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। ফলে তারা নির্বাচন বানচালের ষড়যন্ত্র করবে, কিন্তু আওয়ামীলীগ প্রতিপক্ষের সব ধরনের শক্তি মোকাবেলা করবে।

অনুষ্ঠানের শুরুতেই জাতিয় পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান। জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কে এম হোসেন আলী হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে এ সময় আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য মেরিনা জাহান কবিতা এমপি, আখতার জাহান প্রমুখ।

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা সিরাজগঞ্জ-১ আসনের জাতীয় সংসদ সদস্য তানভীর শাকিল জয়, সিরাজগঞ্জ-২ আসনের জাতীয় সংসদ সদস্য প্রফেসর ডা. হাবিবে মিল্লাত, সিরাজগঞ্জ-৩ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল আজিজ, সিরাজগঞ্জ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য তানভীর ইমাম, সিরাজগঞ্জ-৫ আসনের জাতীয় সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডল ও সাবেক সাবেক মন্ত্রী ও জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস প্রমুখ।