সাবেক ইউএনও  আব্দুল আলীম খান ওয়ারেশী আর নেই


sujon প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ ৫ মার্চ , ২০২২
সাবেক ইউএনও  আব্দুল আলীম খান ওয়ারেশী আর নেই
জাকির হোনেন, বানারীপাড়া (বরিশাল) : বরিশালের বানারীপাড়ার সাবেক উপজেলা নির্বাহী অফিসার ও বর্তমানে পঞ্চগড় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং এডিসি জেনারেল আব্দুল আলীম খান ওয়ারেশী (৫১) আর নেই।
শনিবার (৫ মার্চ) ভোর ৬টায় হৃদরোগে আক্রান্ত হয়ে দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না…রাজিউন)।
বেলা ১১টায় পঞ্চগড় জেলা প্রশাসনের উদ্যোগে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে তার মরদেহ সিরাগঞ্জের শাহজাহাদপুরে তার গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হবে।
মৃত্যুকালে তিনি স্ত্রী পঞ্চগড় সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাবিহা কবির,এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
বিসিএস প্রশাসন ক্যাডারের ২৪ তম ব্যাচের কর্মকর্তা আব্দুল আলীম থান ওয়ারেশী ২০১১ সালের ৮ আগষ্ট বানারীপাড়ায় উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করে ২০১৩ সালের ২৯ জানুয়ারী বদলী হয়ে যান। ওই সময় তার স্ত্রী সাবিহা কবির বানারীপাড়ায় উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালণ করেন। বানারীপাড়ায় ইউএনও হিসেবে দায়িত্ব পালণকালীণ সময়ে তার সুমিষ্ট ব্যবহার, মানবিকতা, ন্যায়পরায়নতা ও কর্তব্যনিষ্ঠা এলাকাবাসীর হৃদয় ছুঁয়ে তিনি সবার আপনজন হয়ে ওঠেন। স্ত্রীসহ তার বদলীজনিত বিদায়ে সবাইকে অশ্রম্নসজল করেছিল। তার এ অকাল মৃত্যুর খবরে বানারীপাড়াবাসী গভীর শোকাহত।
তাঁর মৃত্যুতে বরিশাল-২ আসনের সাবেক সংসদ সদস্য মো. মনিরুর ইসলাম মনি,বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারম্নক, পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোলস্না, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা, যুগ্ম সম্পাদক এটিএম মোস্তফা সরদার, বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন, নির্বাহী সদস্য এস.এম গোলাম মাহমুদ রিপন,  সহ-সভাপতি জাকির হোসেন, কাওসার হোসেন ও কেএম শফিকুল আলম জুয়েল, সাধারণ সম্পাদক সুজন মোলস্না, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জাহিদ হোসেন, ইউএনও’র অফিস সহকারি মতিউর রহমান প্রমুখ গভীর শোক ও শোকসন্ত্মপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।