সিনেমাগুলোতে নানা রূপে দেখা মিলবে কেয়ার


rupali প্রকাশিত: ২:০৫ অপরাহ্ণ ৮ মার্চ , ২০২২
সিনেমাগুলোতে নানা রূপে দেখা মিলবে কেয়ার

বিনোদন ডেস্ক: সদ্য শেষ হওয়া বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে কার্যনির্বাহী সদস্য হিসেবে জয়লাভ করেছেন চিত্রনায়িকা সাবরিনা সুলতানা কেয়া। শপথও নিয়েছেন তিনি। এখন কাজেই মনোযোগী হয়েছেন তিনি। সব মিলিয়ে কেমন আছেন? কেয়া বলেন, খুব ভালো চলছে। এখন নির্বাচন শেষ। কাজে মনোযোগ দেয়াই ভালো। সেটাই করছি। কিন্তু সাধারণ সম্পাদকের পদ নিয়ে তো লড়াই আদালত পর্যন্ত গড়িয়েছে? এ নায়িকা বলেন, এ বিষয়ে মন্তব্য করতে চাই না। কারণ আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল।

আদালতই ঠিক করবেন সব কিছু। আসলে আমরা তো শিল্পীদের জন্য কাজ করার জন্যই নির্বাচন করেছি। সেটাই আসলে করতে চাই ঠিকমতো। আপনার তো পাঁচটি ছবি মুক্তির অপেক্ষায় আছে। সেগুলো নিয়ে প্রত্যাশা কেমন? কেয়া বলেন, ভাবতেই ভালো লাগছে করোনার এই কঠিন সময়েও মুক্তির জন্য পাঁচটি ছবি তৈরি আমার। ছবিগুলো হলো- ‘ইয়েস ম্যাডাম’, ‘কথা দিলাম’, ‘সীমানা’, ‘বনলতা’ এবং ‘মোনাফিক’। সিনেমাগুলোতে নানা রূপে দেখা মিলবে আমার। আসলে একই ধরনের চরিত্রে কাজ করে স্বাচ্ছ্বন্দ্যবোধ করি না।

যে চরিত্রে চ্যালেঞ্জ থাকে সেরকম চরিত্রই করতে চাই। আর এ কারণেই ছবিগুলো নিয়ে আশাবাদী আমি। নতুন কাজ কি করা হচ্ছে? কেয়ার উত্তর- কয়েকটি নতুন ছবি নিয়ে কথাবার্তা চলছে। ব্যাটে বলে মিলে গেলে দ্রুতই শুটিংয়ে নেমে পড়বো। তাছাড়া নাটকে অভিনয়ের কথাও চলছে। যদি ভালো গল্প ও চরিত্র পাই তবে ঈদে কাজ করতে পারি নাটকে। ওয়েব মাধ্যমেও এখন ভালো কাজ হচ্ছে। এ মাধ্যম নিয়ে চিন্তাভাবনা কি? কেয়া বলেন, বাংলাদেশে এখন বেশ কিছু ওটিটি প্ল্যাটফর্ম দাড়িয়ে গেছে। আন্তর্জাতিক মানের কাজ হচ্ছে এখানে।

আসলে আমাদের টিকে থাকতে হলে তো মান ঠিক রাখতে হবে। এর বিকল্প নেই। আমি নিজেও ওয়েব ফিল্মে কাজ করেছি। ওয়েবে কাজের প্রস্তাব আরও কিছু রয়েছে। তবে একটু ভেবে চিন্তেই এগুলোতে চুক্তিবদ্ধ হতে চাই। তাই একটু সময় নিচ্ছি।