হবিগঞ্জ জেলা পুলিশ কর্তৃক আন্তর্জাতিক নারী দিবস পালিত


yousuf প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ ৮ মার্চ , ২০২২
হবিগঞ্জ জেলা পুলিশ কর্তৃক আন্তর্জাতিক নারী দিবস পালিত

রিয়াজ উদ্দিন তামিম, হবিগঞ্জ:  আজ ৮ মার্চ। আন্তর্জাতিক নারী দিবস। নারী অধিকার রক্ষায় বিশ্বব্যাপী সমতাভিত্তিক সমাজ-রাষ্ট্র গড়ার লক্ষ্যে প্রতিবছর এই দিনে দিবসটি উদযাপন করা হয়। এ বছর আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করেছে “টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য”।

আন্তর্জাতিক নারী দিবস ২০২২ উপলক্ষ্যে হবিগঞ্জ জেলা পুলিশ কেক কেটে ও আলোচনা সভার মধ্য দিয়ে এই দিবসটি পালন করে। উক্ত অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জনাব মাহফুজা আক্তার শিমুল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র জেলার সম্মানিত পুলিশ সুপার জনাব এস এম মুরাদ আলি মহোদয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব তাহমিনা বেগম, সভাপতি, নজরুল একাডেমি, জনাব এডভোকেট সায়লা খান, মানবাধিকার কর্মী।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মহোদয় বলেন, নারীদের যথার্থ মর্যাদা প্রতিষ্ঠার পাশাপাশি অর্থনৈতিক, সামাজিক, প্রশাসনিক ও রাজনৈতিক ক্ষমতায়নের লক্ষ্যে সরকার নারী শিক্ষার বিস্তার, নারীর অধিকার প্রতিষ্ঠা, নারীর ক্ষমতায়নসহ নারীর প্রতি সব ধরনের সহিংসতা প্রতিরোধে ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করছে।

নারী তার মেধা ও শ্রম দিয়ে যুগে যুগে সভ্যতার সব অগ্রগতি এবং উন্নয়নে সমঅংশীদারিত্ব নিশ্চিত করেছে। সারা বিশ্বে তাই আজ বদলে গেছে নারীর প্রতি দৃষ্টিভঙ্গি। এখন নারীর কাজের মূল্যায়ন হচ্ছে, বৃদ্ধি পাচ্ছে স্বীকৃতি। তিনি বলেন, এ দেশের নারী-পুরুষের সম্মিলিত প্রচেষ্টায় যেমন আমরা স্বাধীনতা অর্জন করেছি, তেমনি ভাবে জাতির পিতার স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তোলাও সম্ভব হবে।

এছাড়াও আলোচনা সভায় কর্মক্ষেত্রসহ সব স্তরে নারীদের অধিকার, সমতা ও শিক্ষার বিষয়ে গুরুত্ব তুলে ধরেন বক্তরা।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) জনাব জিএম হামিদুর রহমান, আরওআই, রিজার্ভ অফিস, হবিগঞ্জ, জেলা গোয়েন্দা শাখা (ডিবি)’র অফিসার ইনচার্জ জনাব মোঃ আল আমীন ও অত্র জেলা পুলিশে কর্মরত সকল নারী পুলিশ সদস্য।