হাবিপ্রবি’র উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন শিক্ষা সচিব


rupali প্রকাশিত: ৩:৪৮ অপরাহ্ণ ৪ মার্চ , ২০২২
 হাবিপ্রবি’র উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন শিক্ষা সচিব

হাবিপ্রবি প্রতিনিধি: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন মাধ্যামিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক, ০৪ মার্চ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) এর চলমান দুটি উন্নয়ন প্রকল্প দশতলা বিশিষ্ট একাডেমিক ভবন ও ছয়তলা বিশিষ্ট মহিলা হল এর কাজের অগ্রগতি সরজমিনে পরিদর্শন করেন।

পরিদর্শনের সময় সচিবের সাথে হাবিপ্রবি’র উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান, পরিচালক (পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস) অধ্যাপক ড. এ. টি. এম. শফিকুল ইসলাম, রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সাইফুর রহমান, তত্তাবধায়ক প্রকৌশলী মো. তরিকুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. মো. মামুনুর রশীদ, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) অধ্যাপক ড. ইমরান পারভেজ এবং পরিচালক (জনসংযোগ ও প্রকাশনা) অধ্যাপক ড. শ্রীপতি সিকদারসহ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পরিদর্শনের পূর্বে সচিব, হাবিপ্রবি’র উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান এর নেতৃত্বে প্রশাসনের দায়িত্বে থাকা ব্যক্তিবর্গের সাথে ভি আই পি কনফারেন্স কক্ষে এক সৌজন্য সভায় মিলিত হন। সভায় উপাচার্য প্রজেক্টরের মাধ্যমে এ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা থেকে বর্তমান পর্যন্ত বিভিন্ন উন্নয়ন কার্যক্রম ও গবেষণা সাফল্য তুলে ধরেন। তিনি বলেন ১৯৯৯ সনের ১১ই সেপ্টেম্বর তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখা হাসিনার ভিত্তিপ্রস্তর স্থাপনের মাধ্যমে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু হয়। বর্তমান এখানে স্নাতক পর্যায়ে ৮টি অনুষদের অধীনে ৪৫টি বিভাগের কার্যক্রমের মাধ্যমে ২৩টি ডিগ্রি প্রদান করা হয়।

বর্তমানে এখানে প্রায় ১২ হাজার শিক্ষার্থী বিজ্ঞান ও প্রযুক্তির বিভিন্ন শাখায় লেখাপড়া করছে। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা এবং উন্নয়নে সার্বিক সহযোগিতার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের চলমান মান উন্নয়ন কার্যক্রম পরিদর্শনের জন্য সচিব মহোদয়কে ধন্যবাদ জ্ঞাপন করেন।

সভায় সচিব মহোদয় উচ্চ শিক্ষার গুণগত উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিভঙ্গি তুলে ধরেন। তিনি শিক্ষার্থী-শিক্ষক এর সঠিক অনুপাত বজায় রেখে শিক্ষার্থীদের আবাসন, ল্যাব ও ক্যাম্পাসের পরিবেশ উন্নয়নের উপর জোর দেন এবং বলেন বর্তমান সরকার এ ব্যাপারে অত্যন্ত আন্তরিক এবং প্রয়োজনীয় সব কিছু করবেন।

উল্লেখ্য, সচিব উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করে এবং হাবিপ্রবি প্রশাসনের সাথে মতবিনিময় করে অত্যন্ত সন্তোষ প্রকাশ করে উপাচার্যকে ধন্যবাদ জানান।