৪৬৫ রানে থামলো টাইগারদের ইনিংস


asif প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ ১৮ মে , ২০২২
৪৬৫ রানে থামলো টাইগারদের ইনিংস

ক্রীড়া ডেস্ক: চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার চেয়ে ৬৮ রানে এগিয়ে থেকে বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয়েছে। বুধবার ১০ উইকেট হারিয়ে টাইগাররা ৪৬৫ রান তোলে।

এর আগে, নাঈম ইসলামের ঘূর্ণিতে ৩৯৭ রানে শেষ হয় শ্রীলঙ্কার প্রথম ইনিংস। ১৯৯ রান করেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। আর বাংলাদেশের হয়ে নাঈম ইসলাম একাই নিয়েছেন ৬ উইকেট।

বুধবার আগের দিনের অপরাজিত থাকা মুশফিকুর রহিম ৫৩ রান আর লিটন দাস ৫৫ রান নিয়ে মাঠে নামেন। মুশফিকুর রহিম ভীষণ ধৈর্যের পরিচয় দিয়েছেন। তুলে নিয়েছেন সেঞ্চুরি। ব্যক্তিগত ১০৫ রানে এম্বুলদেনিয়াকে সুইপ করতে গিয়ে বোল্ড হয়ে সাজঘরে ফিরেছেন ডানহাতি এই ব্যাটার।

খুব কাছে এসে সেঞ্চুরি মিস করেছেন লিটন দাস। ১৮৯ বলে ১০ বাউন্ডারিতে ৮৮ রান করে সাজঘরের পথ ধরলেন উইকেটরক্ষক এই ব্যাটার। এরপর ক্রিজে আসেন আগের দিন ১৩৩ রানে রিটায়ার্ড হার্ট হয়ে অবসরে যাওয়া তামিম ইকবাল। সুযোগ ছিল তারও ইনিংসটা বড় করার। কিন্তু পরের বলেই বোল্ড হয়ে যান তামিম।

এরপর সাকিব আল হাসান করেন ২৬ রান। পরে ৫৩ বলে ৯ রান করে বিদায় নেন নাঈম। তাইজুল ইসলাম প্রতিরোধ গড়ায় চেষ্টা করলেও সফল হননি। তার ইনিংস কাটা পড়ে ২০ রানে।

শেষ জুটিতে রান কিছুটা বাড়িয়ে নিতে চেষ্টা করছিলেন শরিফুল আর খালেদ আহমেদ। তবে হাতে আঘাত পেয়ে বাধ্য হয়ে মাঠ ছাড়তে হয় শরিফুলকে। এতে আর কোনো ব্যাটসম্যান অবিশিষ্ট না থাকায় ৪৬৫ রানে ইনিংস ঘোষণা করতে বাধ্য হয় বাংলাদেশ দল। তাতে প্রথম সেশন শেষে ৬৮ রানের লিড জমা হয়েছে টাইগারদের।